হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে চেয়ারম্যানের শাস্তি দাবি

স্টাফ রিপোর্টার ॥ নিজের দেয়া তালিকা অনুযায়ি নাম না থাকায় উপ-সহকারি কৃষি কর্মকর্তা মোঃ সাইফুল ইসলামকে প্রাণনাশের উদ্দেশ্যে হামলা চালিয়েছেন লাখাই উপজেলার বামৈ ইউনিয়নের চেয়ারম্যান মোঃ এনামুল হক মামুন ও তার বাহিনী। হামলার শিকার সাইফুল ইসলাম বর্তমানে হবিগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। রবিবার সন্ধ্যায় হবিগঞ্জ প্রেসক্লাবে চেয়ারম্যান এনামুল হকের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করেন কৃষি কর্মকর্তা সাইফুল ইসলাম। এসময় তাঁর সাথে ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ হবিগঞ্জ জেলা শাখার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে মোঃ সাইফুল ইসলাম জানান, গত ২৭ জুন বামৈ ইউপি চেয়ারম্যান এনামুল হক মামুন উপজেলা কৃষি অফিসে এসে তার দেয়া কৃষকের তালিকা অনুযায়ি নাম না থাকার জন্য সাইফুল ইসলামকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। একইদিন বিকাল ৫টায় অফিস থেকে বের হলে সাইফুল ইসলামকে হত্যার জন্য রড দিয়ে এলোপাতাড়ি মারতে থাকেন এনামুল ও তার বাহিনী। এরপর সাইফুলকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় সাইফুল লাখাই থানায় মামলা দায়ের করেন।
লিখিত বক্তব্যে আরো বলা হয়, দুই বছর পূর্বে চেয়ারম্যান এনামুল হক মামুন উপজেলা কৃষি কর্মকর্তার সাথেও কৃষি পুনর্বাসনের কাজ নিয়ে খারাপ আচরণ করেছিলেন। তার ভয়ে কেউ প্রতিবাদ করার সাহস পায় না। এলাকার জনগণও তার সন্ত্রাসী কর্মকা-ে অতিষ্ঠ। তিনি একজন মাদকাসক্ত ব্যক্তি। চেয়ারম্যান এনামুল ইচ্ছামত নামের তালিকা তৈরি করে থাকেন। তালিকায় তার আত্মীয়-স্বজন ও পছন্দের লোকজন স্থান পায়। একই পরিবারের একজনের নাম তালিকায় থাকার কথা থাকলেও এনামুল তা মানতে নারাজ। এই হামলার খবর পেয়ে ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ, হবিগঞ্জ জেলা শাখাসহ সারাদেশের নেতৃবৃন্দ নিন্দা জ্ঞাপন করেছেন। একই সাথে বিষয়টি আইন অনুযায়ি সুরাহার দাবিও জানিয়েছেন নেতৃবৃন্দ।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (ডিকেআইবি) সিলেট অঞ্চল শাখার সাধারণ সম্পাদক অমিত ভট্টাচার্য্য, হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ তোফায়েল আহমেদ খান, সাংগঠনিক সম্পাদক অর্ধেন্দু দেব অমিত, বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক অলক কুমার চন্দ, ডিপ্লোমা লাইভস্টক এসোসিয়েশনের সভাপতি নিয়াজ মোহাম্মদ খান, ডিকেআইবি লাখাই উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ ফারুক মিয়া তালুকদার, ডিকেআইবি সদর উপজেলা শাখার সাবেক সভাপতি মোঃ মাহবুবুল হক প্রমুখ।