সিলেট বিভাগ জয় করেছে চা শ্রমিক কিশোরীরা

আবুল কালাম আজাদ, চুনারুঘাট থেকে ॥ বৃষ্টিতে ভিজে আর রোদে শুকিয়ে তিলে তিলে গড়া চা শ্রমিক কন্যারা এবার সিলেট বিভাগ জয় করেছে। ফুটবলে দেশ যখন বার বার ব্যর্থ হচ্ছে ঠিক তখনই চা বাগানের কিশোরীরা প্রথমে উপজেলা, জেলা ও সর্বশেষ বিভাগীয় পর্যায়ের খেলায় বিজয়ী হয়ে চুনারুঘাট তথা জেলাবাসীকে অবাক করে দিয়েছে। নারী ফুটবলে সিলেট বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার চা বাগানের উদয়ন উচ্চ বিদ্যালয়।
মাধ্যমিক পর্যায়ের স্কুল মাদ্রাসা ও কারিগরি বিদ্যালয়ের ৪৮তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার নারী ফুটবল খেলায় সিলেট বিভাগে এমন কৃতিত্ব অর্জন করেছে উপজেলার উদয়ন উচ্চ বিদ্যালয়। বুধবার বিকেলে সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত বিভাগীয় পর্যায়ের খেলায় প্রথমে উদয়ন উচ্চ বিদ্যালয় সিলেট জেলাকে ৩-১ গোলে হারিয়ে ফাইনালে উন্নীত হয়। ফাইনালে সুনামগঞ্জ জেলাকে ৩-২ গোলে হারিয়ে তারা বিভাগ চ্যাম্পিয়ন হয়। উদয়ন উচ্চ বিদ্যালয় এখন আঞ্চলিক পর্যায়ে অংশ নিবে।
এর আগে চুনারুঘাট উপজেলার উদয়ন উচ্চ বিদ্যালয় উপজেলা পর্যায়ে ও পরে জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।
উল্লেখ্য, উদয়ন উচ্চ বিদ্যালয়টি নতুন প্রতিষ্ঠিত চা বাগানের একটি স্কুল। চা শ্রমিক কন্যাদের এমন বিজয়ে উপজেলা ও জেলা প্রশাসন তাদেরকে অভিনন্দন জানিয়েছেন।