স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিপ্লব রায় চৌধুরীকে (৪০) কুপিয়ে ক্ষতবিক্ষত করার ঘটনায় যুবলীগ নেতা দিলুয়ার খান ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার সকালে হবিগঞ্জ পৌর যুবলীগের ৩নং যুগ্ম আহবায়ক ইকবাল হোসেন বাদী হয়ে দিলুয়ার খানকে প্রধান আসামী করে সদর থানায় মামলাটি দায়ের করেন। অপরদিকে, এ ঘটনায় আটক ইমন খানকে (২৫) আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে পুলিশ।
জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন চৌধুরী জানান, গত বুধবার রাতে জেলা যুবলীগের কার্যকরি পরিষদের এক জরুরী বৈঠকে দিলুয়ার খানকে বহিস্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
প্রসঙ্গত, গত বুধবার বেলা ২টার দিকে হবিগঞ্জ শহরের চিড়াকন্দি এলাকায় জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিপ্লব রায় চৌধুরীকে একা পেয়ে আসামীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ক্ষতবিক্ষত করে। তার চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। এ সময় বিপ্লবকে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে নেয়া হয়। বিপ্লবের উপর হামলার খবর পেয়ে তাকে দেখতে শত শত নেতাকর্মী হাসপাতালে ছুটে যান। সদর হাসপাতালে তার অবস্থার অবনতি হলে তাকে সিলেট রেফার করা হয়।
বিপ্লব রায় চৌধুরীর উপর হামলার ঘটনায় বিক্ষুব্ধ হয়ে উঠেন যুবলীগের নেতাকর্মীরা। সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে জেলা যুবলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। সদর থানার ওসির নেতেৃত্বে একদল পুলিশ সন্ত্রাসীদের ধরতে অভিযান পরিচালনা করেন। এ সময় ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে মামলার প্রধান আসামী দিলুয়ার খানের ভাই আলী ইমন খানকে (২৫) আটক করে পুলিশ।
সূত্র জানায়, হবিগঞ্জ পৌর যুবলীগের কমিটি নিয়ে গত কয়েকদিন ধরে নেতাকর্মীদের মাঝে বিরোধ চলছিল। এরই জের ধরে আসামীরা তার উপর হামলা করে।