মাধবপুরে অবৈধ বালু উত্তোলন বন্ধের আবেদন করেছেন উপজেলা প্রকৌশলী

স্টাফ রিপোর্টার, মাধবপুর থেকে ॥ মাধবপুর উপজেলায় এলজিইডির রাস্তার পার্শ্ব হতে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করার আবেদন জানিয়েছেন উপজেলা প্রকৌশলী মোঃ জুলফিকার হক চৌধুরী। সম্প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে আবেদনে তিনি উল্লেখ করেন দীর্ঘদিন ধরে একটি প্রভাবশালী মহল উপজেলার সুরমা আর এন্ড এইচ মনতলা চৌমুহনী বাজার সড়ক এবং জগদীশপুর তেমুনিয়া শাহজিবাজার সড়কের ব্রীজ, কালভার্টের গোড়া ও রাস্তার পাশের ঢাল থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে আসছে। ফলে ইতিমধ্যে ৪টি কালভার্ট হেলে পড়ে গেছে। এছাড়া চৌমুহনী ও বহরা রাবার ড্যামের গোড়া থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে ব্যাপক হারে বালু উত্তোলন অব্যাহত থাকায় রাবার ড্যাম দুটি হুমকির মুখে পড়েছে। যে কোন সময় রাবার ড্যাম দুটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে অকেজো হয়ে যেতে পারে। এছাড়া জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যান, থানার অফিসার ইনচার্জ ও সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদেরকে আবেদনের অনুলিপি দিয়েছেন তিনি।
নাম প্রকাশ না করার শর্তে এক চেয়ারম্যান জানান- অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করার জন্য প্রায় প্রতিটি মাসিক মিটিংয়ে আলোচনা করা হয় কিন্তু কিছুতেই অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ হচ্ছে না।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনূভা নাশতারান জানান- অবৈধ বালু উত্তোলন বন্ধ করার জন্য প্রশাসন কঠোর অবস্থান নিয়েছে। ইতিমধ্যে কয়েকটি এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধ ড্রেজার মেশিন পুড়িয়ে দেয়া হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।