জেলার দেড় হাজার শিক্ষা প্রতিষ্ঠানকে সঠিক মাপ ও রঙের জাতীয় পতাকা দিবেন জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার ॥ আজ সোমবার হবিগঞ্জে পতাকা উৎসব হবে। সকাল সাড়ে ৯টায় হবিগঞ্জ শহরের জেলা পরিষদ অডিটরিয়ামে আনুষ্ঠানিকভাবে এই পতাকা হস্তান্তর করা হবে। হবিগঞ্জ জেলার দেড় হাজার শিক্ষা প্রতিষ্ঠানকে সঠিক মাপ ও রঙের জাতীয় পতাকা উপহার দিবেন জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ।
জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ জেলা পরিষদ অডিটরিয়ামে আনুষ্ঠানিকভাবে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রধানদের হাতে পতাকা তুলে দিবেন। একই সময়ে একযোগে হবিগঞ্জের সকল উপজেলা সদরে উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের হাতে পতাকা হস্তান্তর করবেন। প্রতিটি পতাকার দৈর্ঘ্য ৫ ফুট এবং প্রস্থ ৩ ফুট। সকল শিক্ষা প্রতিষ্ঠানকে বলা হয়েছে এই পতাকা উত্তোলনের জন্য তারা ১০ ফুট উচ্চতার একটি এসএস পাইপ ক্রয় করতে এবং পতাকা উত্তোলনের জন্য প্রতিষ্ঠানের সামনে একটি বেদী তৈরি করতে। ইতোমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ বিষয়টি তদারকি করে পতাকা উত্তোলনের প্রস্তুতি সম্পন্ন করেছেন।
হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ বলেন, জাতীয় পতাকা আমাদের গর্ব ও অহংকার, আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক। তাই জাতীয় পতাকার সঠিক মাপ নিয়ন্ত্রণ ও শিক্ষার্থীদের মনে পতাকার সম্মানবোধ জাগ্রত করার লক্ষ্যে আজকের পতাকা উৎসব। তিনি বলেন- প্রায় সময়ই দেখা যায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ইচ্ছামত আকার এবং যথাযথ রং ব্যবহার করা হয় না পতাকায়। অনেক প্রতিষ্ঠানে বিবর্ণ এবং ছেড়া পতাকাও উত্তোলন করা হয়। নির্দিষ্ট কোন বেদীতে না উত্তোলন করে বাঁশে যেনতেন ভাবে এই পতাকা উত্তোলন করা হয়। তাই সকল শিক্ষা প্রতিষ্ঠানে একই রং ও একই আকারের পতাকা উত্তোলন নিশ্চিত করতে এই পতাকা বিতরণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।