সৌদি প্রবাসী আপন দুই ভাইয়ের দুই শিশুসন্তানের করুণ মৃত্যুতে এলাকায় নেমে এসেছে শোকের ছায়া ॥ স্বজনদের আহাজারি

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের বানিয়াচঙ্গে একই সঙ্গে নিখোঁজের পরদিন পুকুর থেকে দুই শিশুর ভাসমান লাশ উদ্ধার করা হয়েছে। নিহতরা হলো- বানিয়াচঙ্গ উপজেলার বড়ইউড়ি ইউনিয়নের বল্লবপুর গ্রামের সাইফুল মিয়ার ছেলে সালমান মিয়া (৬) ও তার ভাই তোফাজ্জুল মিয়ার ছেলে তায়েফ মিয়া (৫)। সালমান ও তায়েফ আপন চাচাত ভাই। মঙ্গলবার সকালে বাড়ির কাছের একটি পুকুর থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।
সূত্র জানায়, বড়ইউড়ি গ্রামের বাসিন্দা সৌদিআরব প্রবাসী আপন দুই ভাই সাইফুল মিয়া ও তোফাজ্জুল মিয়ার অবুঝ দুই শিশু সোমবার দুপুরে বাড়ি থেকে হারিয়ে যায়। প্রথমে পরিবারের লোকজন ভেবেছিল তারা হয়তো আশপাশেই কোথাও আছে। কিন্তু বিকেলবেলাও যখন তারা ঘরে ফিরেনি তখন পরিবারের লোকজন বিচলিত হয়ে পড়েন। তারা শিশুদের আত্মীয়-স্বজনসহ সম্ভাব্য সকল স্থানে শিশুদের সন্ধান করে ব্যর্থ হন। তাদের কোন খোঁজ না পেয়ে এলাকায় মাইকিং করানো হয়।
স্থানীয় ইউপি সদস্য খন্দকার মনিরুজ্জামান মনু জানান, সোমবার বিকেল থেকে ওই দুই ভাইকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। মঙ্গলবার সকালে বাড়ির পাশের একটি পুকুরে দুই ভাইয়ের মরদেহ ভেসে উঠতে দেখে স্থানীয়রা। পরে তাদের মরদেহ পুকুর থেকে উঠিয়ে বাড়িতে আনা হয়।
বানিয়াচং থানার (ওসি) রাশেদ মোবারক জানান, নিখোঁজ শিশুদের মরদেহ ময়না তদন্তের জন্য হবিগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট হাতে পেলে বুঝা যাবে আসলে তারা পুকুরের পানিতে ডুবে মারা গেছে, নাকি এর পিছনে অন্য কোনো কারণ রয়েছে।