হামলাকারী রহমত আলী ও নুর আলীসহ সন্ত্রাসীদের তিন দিনের মধ্যে গ্রেফতারের আশ^াস দিলেন ওসি

চুনারুঘাট প্রতিনিধি ॥ সাংবাদিক আজিজুল হক নাসিরের উপর সন্ত্রাসীদের হামলার ঘটনায় চুনারুঘাটে কর্মরত সাংবাদিকরা ক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছেন। মঙ্গলবার সন্ধ্যায় চুনারুঘাট প্রেসক্লাবে ক্লাবের সভাপতি কমারুল ইসলামের সভাপতিত্বে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সমাবেশে নাসিরের উপর হামলাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি না হওয়া পর্যন্ত আন্দোলন সংগ্রাম ও কর্মকান্ড পরিচালনার জন্য একটি সংগ্রাম কমিটি গঠন করা হয়। পরে এ কমিটিসহ সাংবাদিকরা চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হকের সাথে দেখা করেন।
প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চুর পরিচালনায় সমাবেশে স্থানীয় সাংবাদিকবৃন্দ বক্তব্য রাখেন। সমাবেশে সাংবাদিক নাসিরের উপর হামলাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য ১৩ সদস্য বিশিষ্ট একটি সংগ্রাম কমিটি গঠন করা হয়। এ কমিটির আহবায়ক করা হয়েছে প্রেসক্লাবের সভাপতি কামরুল ইসলামকে। যুগ্ম আহবায়ক করা হয়েছে রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদকে। সিনিয়র সদস্যরা হলেন চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সভাপতি নুরুল আমিন, চুনারুঘাট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মহিদ আহমদ চৌধুরী, জাহাঙ্গীর আলম, যুগ্ম সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চু, চুনারুঘাট সাংবাদিক ফোরামের সভাপতি খন্দকার আলাউদ্দিন, সাধারণ সম্পাদক রায়হান আহমেদ, চুনারুঘাট সাংবাদিক সমিতির সভাপতি মোঃ ওয়াহেদ আলী, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তাহের, নির্বাহী সদস্য অ্যাডভোকেট মীর সিরাজ আলী ও মীর জামাল। কমিটিতে সকল সাংবাদিক সদস্য হিসেবে রয়েছেন।
উক্ত কমিটি জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান এবং মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি ঘোষণা করবে বলে সিদ্ধান্ত হয়। এছাড়া হামলাকারী কুখ্যাত মাদক ব্যবসায়ী রহমত তালুকদার ও নুর আলী তালুকদারসহ ৮ জনকে দ্রুত গ্রেফতারের জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহবান জানানো হয়।
সমাবেশ শেষে সংগ্রাম কমিটির নেতৃবৃন্দসহ সাংবাদিকরা চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হকের সাথে দেখা করে তাদের বিভিন্ন কর্মসূচি এবং আন্দোলনের বিষয়ে অবগত করলে অফিসার ইনচার্জ তাদের সাথে একমত প্রকাশ করেন। তিনি দ্রুত আসামী গ্রেফতারের চেষ্টা করছেন বলে জানান। তিনি বলেন, আমাকে ৩ দিন সময় দেন আমি তাদেরকে আপনাদের সামনে হাজির করবো।
গত ২১ আগস্ট কুখ্যাত মাদক ব্যবসায়ী ও বিভিন্ন অপকর্মের হোতা রহমত আলী ও নুর আলীসহ একদল সন্ত্রাসী চুনারুঘাট বাজারে সাংবাদিক নাসিরের উপর হামলা চালায়। এতে তিনি গুরুতর আগত হন। নাসিরকে সোমবার সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।