স্ত্রীসহ অবুঝ সন্তানদের জীবনে অনিশ্চিত ভবিষ্যতের হাতছানি

আক্তার হোসেন আলহাদী ॥ হবিগঞ্জের বানিয়াচংয়ে শ^শুরবাড়িতে বেড়াতে এসে প্রতিপক্ষের আঘাতে জামাতা নজরুল ইসলাম (৩৫) নিহত হয়েছেন। ১৪ ফেব্রুয়ারি (বুধবার) বিশ্ব ভালবাসা দিবসের এই দিনে আজমিরীগঞ্জ থেকে বানিয়াচংয়ে শ^শুরবাড়িতে বেড়াতে আসেন জামাতা নজরুল ইসলাম। ঘটনাটি ঘটেছে বানিয়াচং উপজেলা সদরের ২নং উত্তর-পশ্চিম ইউনিয়নের ৩নং ওয়ার্ডের আদর্শগ্রাম (বড় সড়কে)।
স্থানীয় সূত্র জানায়, ওই গ্রামের আলমগীর হোসেন ও মোস্তাক মিয়ার কন্যা নিজুম ও রিমু আক্তারের মধ্যে মার্বেল খেলা নিয়ে ঝগড়া হয়। ঝগড়াটি এক পর্যায়ে উভয় পক্ষের অভিভাবকদের মধ্যে ছড়িয়ে পড়ে। এসময় ঝগড়া থামাতে গিয়ে নজরুল ইসলাম প্রতিপক্ষের হাতে থাকা লাঠির আঘাতে মাথায় আঘাত পান। গুরুতর আহত অবস্থায় তাকে হবিগঞ্জ আড়াইশ শয্যা জেলা সদর হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। পরে তাকে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। নিহত নজরুল ইসলাম হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার পশ্চিমবাগ গ্রামের মৃত মোনাফ মিয়ার ছেলে।
উল্লেখ্য, নিহত নজরুল ইসলাম ঝগড়ায় লিপ্ত হওয়া আলমগীর হোসেনের ভগ্নিপতি। তার ৩টি সন্তান রয়েছে। তারা শিশুসন্তানরা হলো- ৬ বছর বয়সী মোঃ ছানোয়ার মিয়া, সাড়ে তিন বছর বয়সী মিনহা আক্তার ও ৫ মাস বয়সী মোঃ তোফাজ্জল মিয়া।
তিনি শ^শুরবাড়িতে বেড়াতে এসে ভালবাসা দিবসের এই দিনে প্রতিপক্ষের আঘাতে প্রাণ হারালেন।
খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ দেলোয়ার হোসেনসহ পুলিশ সদস্যবৃন্দ।
বানিয়াচং থানার ওসি (তদন্ত) আবু হানিফ জানান, এ ব্যাপারে এখনো থানায় কোন অভিযোগ দায়ের করা হয়নি এবং ঘটনার পর থেকে প্রতিপক্ষের লোকজন বাড়ি ছেড়ে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি। তবে এ ঘটনায় অভিযুক্তদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।