স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-২ (বানিয়াচঙ্গ-আজমিরীগঞ্জ) আসনের এমপি, আইন বিচার সংসদ বিষয়ক ও পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মজিদ খান বলেছেন- বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের স্থানীয় সরকার ব্যবস্থাকে গুরুত্ব দিয়ে কাজ করছে। সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের মধ্যে সমন্বয়ের মাধ্যমে কাক্সিক্ষত উন্নয়ন কাজ তরান্বিত করা সম্ভব। এতে জনগণ সরকার প্রদত্ত সুফল ভোগ করতে পারবেন। বিভিন্ন বিভাগের মাধ্যমে যেসব উন্নয়ন কাজ পরিচালিত হচ্ছে গুণগতমান ঠিক রেখে যথাসময়ে বাস্তবায়নের আহবান জানান। সোমবার দুপুরে বানিয়াচং উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি মজিদ খান আরো বলেন, ৭৬৯ কোটি টাকা ব্যয়ে সুনামগঞ্জ-দিরাই-শাল্লা-আজমিরীগঞ্জ-জলসুখা-বানিয়াচং-হবিগঞ্জ আঞ্চলিক মহাসড়কের শাল্লা হতে জলসুখা সড়কাংশ নির্মাণ প্রকল্পের অনুমোদন দিয়েছেন জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) এর চেয়ারপার্সন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই প্রকল্পটি বাস্তবায়িত হলে হাওর এলাকার মানুষের অনেক দিনের লালিত স্বপ্ন পূরণ হবে। এই প্রকল্পটি অনুমোদন হওয়ায় ভাটি অঞ্চলের জনগণের পক্ষ থেকে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান তিনি।
এমপি বলেন, আঞ্চলিক মহাসড়কটির আজমিরীগঞ্জ অংশে ১৫.৮৩ কিমি সড়কাংশ নির্মাণের মাধ্যমে সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার সঙ্গে সরাসরি সড়ক যোগাযোগ স্থাপন ও আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন হবে। প্রকল্প এলাকাটি কৃষি ও মৎস্য শিল্পপ্রধান হওয়ায় এখানকার উৎপাদিত কৃষিজ পণ্য সামগ্রী দ্রুত দেশের বিভিন্ন অঞ্চলে পরিবহন করা সম্ভব হবে।
বানিয়াচঙ্গ উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার মো. মামুন খন্দকারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন মাস্টার, উপজেলা ভাইস চেয়ারম্যান ফারুক আমীন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ। সভায় বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় সর্বসম্মতিক্রমে উল্লেখিত সড়কটির জন্য ৭৬৯ কোটি টাকা বরাদ্দ আনার জন্য এমপি মজিদ খানের প্রতি অভিনন্দন এবং ধন্যবাদ প্রস্তাব গৃহিত হয়।