স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার চরহামুয়া গ্রামের মোঃ ফিরোজ আলীর পুত্র আব্দুল মতিন (৪৮) নামে এক গরু ব্যবসায়ীকে চোখে-মুখে চেতনানাশক ওষুধ দিয়ে অজ্ঞান করে ৩ লাখ টাকা ছিনিয়ে নিয়ে গেছে দুর্বৃত্তরা। তিনি এখন হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।
মতিন মিয়ার স্ত্রী বলেন, আমার স্বামী বিগত ২২ বছর যাবত গরু ব্যবসা করছেন। রবিবার দুপুরে তিনি গরু ক্রয়ের জন্য ৩ লাখ টাকা নিয়ে বাজারের উদ্দেশ্যে রওয়ানা হন। ওই সময় আরো ৫ জন গরু ব্যবসায়ীকে সাথে করে নিয়ে তিনি দক্ষিণ শ্রীমঙ্গল সিন্দুরা নামক একটি গরুর হাটে যান।
সেখানে মতিন মিয়ার চাহিদার মতো গরু না পাওয়ায় তিনি কোনো গরু না কিনে বাড়িতে ফিরছিলেন। সন্ধ্যা ৭টার দিকে শ্রীমঙ্গল থেকে ছেড়ে আসা মিরপুরগামী একটি বাসে উঠেন এবং প্রত্যেকে বাসে চড়ে মিরপুর উদ্দেশ্যে আসছিলেন। ওই সময়ের মধ্যে মতিন মিয়াকে কে বা কারা চেতনানাশক ঔষধ তার চোখে মুখে দিয়ে তাকে অজ্ঞান করে তার সাথে থাকা ৩ লাখ টাকা ছিনতাই করে নিয়ে যায়। কোন সময় যে ছিনতাইকারী তাকে অজ্ঞান করলো তা তিনি টেরও পাননি।
মিরপুর বাসস্ট্যান্ডে এসে যখন বাস থেমে তখন সকল ব্যবসায়ীরা বাস থেকে নেমে যায়। কিন্তু মতিন মিয়া নামেননি। পরে একজন ব্যবসায়ী বাসের ভিতরে গিয়ে দেখতে পান মতিন মিয়া অজ্ঞান অবস্থায় সিটের মধ্যে পড়ে আছেন। এ সময় ওই ব্যক্তি চিৎকার শুরু করলে অপর ব্যবসায়ীরাসহ আশপাশের লোকজন জড়ো হয়। মতিন মিয়ার বাড়িতে ফোন দিয়ে বিষয়টি জানানো হয়। পরে ওই সকল ব্যবসায়ীরা তাকে নতুন ব্রিজ নিয়ে আসে। পরে মতিন মিয়ার আত্মীয় স্বজনরা তাকে হবগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে ভর্তি করেন। তিনি আরো বলেন, বিষয়টি থানায় গিয়ে পুলিশকে জানানো হয়েছে।