মোঃ টিপু মিয়া ॥ হবিগঞ্জে ডেঙ্গু জ¦রে আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। গতকাল শুক্রবারও ২ যুবক ডেঙ্গু আক্রান্ত হয়ে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি হয়েছেন। হাসপাতালে ভর্তিকৃতরা হলেন- বানিয়াচং উপজেলার উত্তর সাঙ্গর গ্রামের সফিক মিয়ার পুত্র শেখ ফরহাদ (২৩) ও হবিগঞ্জ শহরের অনন্তপুর এলাকার যোগেশ বৈষ্ণবের পুত্র জুয়েল বৈষ্ণব (২৪)। হাসপাতালে চিকিৎসাধীন জুয়েল বৈষ্ণব জানান, তিনি ঢাকায় বসবাস করেন। সেখানে তিনি ডেঙ্গু আক্রান্ত হয়ে আল রাফি হাসপাতালে চিকিৎসা নেন। ঢাকায় ডেঙ্গু ব্যাপক হারে ছড়িয়ে পড়লে ভয়ে তিনি হবিগঞ্জ চলে আসেন এবং চিকিৎসার জন্য গতকাল সদর হাসপাতালে ভর্তি হন। তিনি অভিযোগ করেন, হবিগঞ্জ সদর হাসপাতালে ডেঙ্গু জ¦রের পর্যাপ্ত চিকিৎসা নেই। রয়েছে ডাক্তার সঙ্কট। ফলে হাসপাতালে ভর্তি হলেও কাক্সিক্ষত চিকিৎসা সেবা তিনি পাচ্ছেন না। একই অভিযোগ করেন ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি হওয়া শেখ ফরহাদ মিয়া।
প্রসঙ্গত, ২৭ জুলাই থেকে ২ আগস্ট পর্যন্ত ১৬ জন ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি হন। চিকিৎসা গ্রহণকারীদের প্রায় সকলেই ঢাকায় বসবাসকারী। তারা কেউ ঢাকায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সেখানে চিকিৎসা নিয়ে হবিগঞ্জ এসে হাসপাতালে ভর্তি হয়েছেন কেউবা আবার ঢাকা থেকে হবিগঞ্জ এসে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। পরে প্রয়োজনীয় চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হন। হাসপাতালে দিন দিন ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় জনগণের মধ্যে দেখা দিয়েছে উদ্বেগ উৎকন্ঠা।
নিতেশ
লাখাই থেকে নিতেশ দেব জানান, লাখাই উপজেলা পষিদের নারী ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। তিনি উপজেলার মোড়াকরি গ্রামের মোজাহিদ মিয়ার স্ত্রী। বৃহস্পতিবার রাত ১টার দিকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। কিছুদিন পূর্বে অন্য রোগের চিকিৎসার নিতে ঢাকায় গিয়েছিলেন আলেয়া বেগম। পরবর্তীতে ঢাকা থেকে চিকিৎসা শেষে বাড়িতে চলে আসেন তিনি। এরপর আবারো অসুস্থ হয়ে পড়েন। পরে পরীক্ষা-নিরীক্ষার পর ডেঙ্গু ধরা পড়ে। একপর্যায়ে অবস্থা গুরুতর হলে তাঁকে হবিগঞ্জ সদর হাসপাতালে নেওয়া হয়। আলেয়া বেগমের স্বামী মোজাহিদ মিয়া ডেঙ্গু আক্রান্তের বিষয়টি নিশ্চিত করে বলেন হবিগঞ্জ সদর হাসপাতালে আলেয়া বেগম চিকিৎসাধীন রয়েছেন।