দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কেন ছালেক মিয়ার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে না মর্মে কারণ দর্শানোর নোটিশ
স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র মোঃ ছালেক মিয়াকে কারণ দর্শানো নোটিশ ও পৌর আওয়ামী লীগের সভাপতি পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। মঙ্গলবার হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আব্দুল আহাদ ফারুক ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ ইকবাল স্বাক্ষরিত এক পত্রে ছালেক মিয়াকে এ তথ্য জানানো হয়।
ছালেক মিয়ার কাছে প্রেরিত নোটিশে বলা হয়, গত ১৮ জুন নবগঠিত শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ছোটখাট দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণভাবে নির্বাচন হয়েছে। নির্বাচনে বিপুল উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে শায়েস্তাগঞ্জ উপজেলাবাসী প্রধানমন্ত্রী জাতির পিতার কন্যা শেখ হাসিনার মনোননীত আওয়ামী লীগের নৌকার প্রার্থী আব্দুর রশিদ তালুকদার ইকবালকে উন্নয়নের ধারা অব্যাহত রাখার স্বার্থে বিপুল ভোটে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করেন। যা সর্বমহল ও দেশ বিদেশে প্রশংসিত হয়েছে। উক্ত নির্বাচনে মেয়র ছালেকের স্ত্রী সাবেরা সুলতানা হ্যাপি ভাইস চেয়ারম্যান (মহিলা পদে) প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হয়েছেন। সাবেরা সুলতানা হ্যাপি তার স্বামী ছালেক মিয়ার নিজ কেন্দ্র শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৬৬৪ ভোট পেয়েছেন। পক্ষান্তরে অপর প্রার্থীরা ১হাজার ১০৫ ভোট পান। দুঃখজনক হলেও সত্য এই বাস্তবতার পর উপজেলা নির্বাচন পরবর্তীতে অসত্য, মিথ্যা, মনগড়া, বানোয়াট বক্তব্য ও স্ট্যাটাস দিয়ে নির্বাচনকে কলঙ্কিত ও বিতর্কিত করার চেষ্টা করেছেন মেয়র ছালেক মিয়া। নোটিশে আরো বলা হয়, মেয়র ছালেক মিয়া একজন দায়িত্বশীল নেতা হওয়া স্বত্বেও শুধুমাত্র ব্যক্তিস্বার্থে দলীয় নেতৃবৃন্দের প্রতি বিষোদগার করেছেন। এমনকি আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী আব্দুর রশিদ তালুকদার ইকবালের বিরুদ্ধে বিভিন্ন প্রকার ষড়যন্ত্রে লিপ্ত থেকে নৌকাকে পরাজিত করার অপচেষ্টা করেছেন মেয়র ছালেক মিয়া। এ ধরণের বক্তব্য ও কর্মকান্ডে সরকার ও নির্বাচন কমিশন এবং দলের বিরুদ্ধাচারণ শুধু করেননি, এ ধরণের বক্তব্যে ও আচরণে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন মেয়র ছালেক মিয়া। এমতাবস্থায় সাংগঠনিক বিধি মোতাবেক দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কেন মেয়র ছালেক মিয়ার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে না, পত্র প্রাপ্তির ১৫ দিনের মধ্যে তার কারণ দর্শানোর জন্য বলা হলো। একই সাথে উপরোক্ত কারণাধীনে মেয়র ছালেক মিয়াকে শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি পদ থেকে অব্যাহতি প্রদান করে শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী সফিকুল ইসলামকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব প্রদান করা হয়।
এ ব্যাপারে হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুল আহাদ ফারুকের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি নিশ্চিত করে বলেন- দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে মোঃ ছালেক মিয়াকে সভাপতি পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শায়েস্তাগঞ্জ উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবালের সাথে যোগাযোগ করা হলে তিনি নোটিশের সত্যতা স্বীকার করেন।
এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র মোঃ ছালেক মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, কারণ দর্শানোর নোটিশ ও সভাপতি পদ থেকে অব্যাহতির কোন পত্র আমি পাইনি। এ ব্যাপারে বিস্তারিত আমি ফেসবুক লাইভে বলবো। আপনারা সেখান থেকে অনেক তথ্য সংগ্রহ করতে পারবেন।