স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরতলীর বহুলা থেকে বিনা অনুমতিতে বাউল গানের আসর বসানোর অভিযোগে ৩ যুবক ও ৫ নারী বাউল শিল্পীকে আটক করেছে পুলিশ। গত মঙ্গলবার দিবাগত রাত ২টায় সদর থানার এসআই সাহিদ মিয়ার নেতৃত্বে একদল পুলিশ ওই গ্রামের সজলু মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। আটককৃতরা হলো শায়েস্তাগঞ্জ উপজেলার চানখলা গ্রামের রবীন্দ্র সরকারের পুত্র রাজিব সরকার (২০), ব্রাহ্মণবাড়িয়া জেলার পুকটাপাড়া গ্রামের বাচ্চু মিয়ার কন্যা বাউল শিল্পী রেখা আক্তার (২৪), হবিগঞ্জ সদর উপজেলার দক্ষিণ চরহামুয়া গ্রামের সোনাফর আলীর কন্যা বাউল শিল্পী জনু আক্তার (২১) ও মাছুলিয়া গ্রামের আল আমিন মিয়ার কন্যা বাউল শিল্পী নাছিমা আক্তার (১৫), নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার ইয়ারুল গ্রামের আব্দুর রশিদের কন্যা বাউল শিল্পী পাখি তালুকদার (২৬), শায়েস্তাগঞ্জ উপজেলার পুরাসুন্দা গ্রামের আব্দুল মতিনের পুত্র শাহিন মিয়া (২৬) ও শাহিন মিয়ার স্ত্রী বাউল শিল্পী সুমা আক্তার (১৯) এবং সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার মুকামপুর গ্রামের ছমির উদ্দিনের পুত্র সাব্বির আহমেদ (২৪)।
পুলিশ সূত্র জানায়, বহুলা গ্রামের সজলু মিয়া প্রশাসনের অনুমতি না নিয়ে তার বাড়িতে গানের আসর বসায়। এতে জেলার বিভিন্ন স্থান থেকে উঠতি বয়সী যুবকরা মনোরঞ্জনের জন্য ওই গ্রামে জড়ো হতে থাকলে এলাকার পরিস্থিতি বেগতিক হয়ে উঠলে স্থানীয় লোকজন থানায় খবর দেন। খবর পেয়ে পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়।
সদর থানার ওসি (তদন্ত) জিয়াউর রহমান জানান, বুধবার বিকেলে মুচলেকা রেখে বাউল শিল্পীদেরকে অভিভাবকের জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে।