মনিরুল ইসলাম শামিম, বাহুবল থেকে ॥ গুজবে বিভ্রান্ত হয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিঘœ না ঘটাতে বিভিন্ন এলাকায় মাইকিংসহ স্কুল, কলেজ, মাদ্রাসায় জনসচেতনতা সেমিনার করেছে বাহুবল মডেল থানা পুলিশ। গত মঙ্গল ও বুধবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সিএনজি অটোরিকশা যোগে উপজেলার ৭টি ইউনিয়নের বিভিন্ন এলাকায় পুলিশের প্রচার মাইকিং করতে দেখা যায়। পাশাপাশি বুধবার দিনব্যাপি বাহুবল কলেজ, বাহুবল আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়, জামেয়া মাহমুদিয়া হামিদনগর, মিরপুর দাখিল ও বাহুবল কাসিমুল উলুম মাদ্রাসায় জনসচেতনতামূলক প্রচারণা চালায় বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুজ্জামানের নেতৃত্বে একদল পুলিশ।
প্রচারণায় ‘গুজবে কান না দিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা নেওয়ার জন্য মানুষকে সচেতন করা হচ্ছিল। এছাড়াও কোন এলাকায় অপরিচিত লোক দেখা গেলে পুলিশকে জানানোর পরামর্শ প্রদান করা হয়।
এ ব্যাপারে ওসি মোহাম্মদ কামরুজ্জামান বলেন, ‘গুজবে বিভ্রান্ত হয়ে ছেলেধরা সন্দেহে কাউকে গণপিটুনি দিয়ে আইন নিজের হাতে তুলে না নিতে মাইকিংসহ স্কুল, কলেজ ও মাদ্রাসায় গিয়ে ছাত্র-শিক্ষক এবং অভিভাবকদেরকে অনুরোধ জানানো হচ্ছে। প্রয়োজনে পুলিশের সহযোগিতা নেওয়ার আহ্বানও জানানো হয়। যদি ছেলেধরা হিসেবে কাউকে সন্দেহ হয় তাহলে গণপিটুনি না দিয়ে তাকে পুলিশের হাতে তুলে দিতে বলেন তিনি।