স্টাফ রিপোর্টার, মাধবপুর থেকে ॥ মাধবপুর উপজেলার গোবিন্দপুর সরকারি উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র থেকে নকল করার দায়ে ৩ ছাত্রীকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ইংরেজি প্রথম পত্র পরীক্ষা শুরুর পর প্রশাসনের কর্মকর্তারা ওই পরীক্ষার্থীদের কাছে নকল খুঁজে পান। পরে কেন্দ্র সচিব এনামূল হক তাদের বহিষ্কার করেন। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়শা আক্তার উপস্থিত ছিলেন। বহিষ্কৃতরা হলো সাউথনগর উচ্চ বিদ্যালয়ের ১ জন, গোবিন্দপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের ১ জন ও দেবপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের ১ ছাত্রী। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
কেন্দ্র সচিব এমদাদুল হক জানান, কাগজের মধ্যে লেখা প্রশ্নের উত্তর দেখে দেখে তারা পরীক্ষায় অংশ নিচ্ছিল। কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত পরিদর্শক বিষয়টি দেখতে পেয়ে তাদের ধরে ফেলেন। তিনি জানান, বহিষ্কার হওয়া ৩ ছাত্রী এ বছর আর এসএসসি পরীক্ষায় অংশ নিতে পারবে না।
মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়েশা আক্তার জানান, ইংরেজি প্রথম পত্র পরীক্ষা চলাকালে নকল নিয়ে কেন্দ্রে প্রবেশ করে ওই তিন পরীক্ষার্থী। বেলা ১১টার দিকে একজন ও দুপুর ১২টার দিকে বাকী দুইজনকে নকলসহ হাতে নাতে আটক করেন দায়িত্বপ্রাপ্ত পরিদর্শক। পরে তাদের বহিষ্কার করা হয়।