মোটর সাইকেল চোর ধরিয়ে দিলে ২০ হাজার টাকা পুরস্কার প্রদানের ঘোষণা দিলে ওসি মাসুক আলী

ভাড়াটিয়ার এনআইডি দেখে বাসা ভাড়া দেয়ার পরামর্শ
এসএম সুরুজ আলী ॥ হবিগঞ্জ শহরের মোটর সাইকেল চোর ধরিয়ে দিলে ২০ হাজার টাকা পুরস্কার প্রদানের ঘোষণা দিয়েছেন হবিগঞ্জ সদর মডেল থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাসুক আলী। রবিবার সকালে হবিগঞ্জ থানায় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ ঘোষণা দেন। মতবিনিময় সভায় সাংবাদিকরা সাম্প্রতিককালে হবিগঞ্জ শহরে ঘন ঘন মোটর সাইকেল চুরির ঘটনা তুলে ধরেন। এ প্রেক্ষিতে ওসি মাসুক আলী বলেন- যারা মোটর সাইকেল চুরির সাথে সরাসরি জড়িত তাদের কাউকে হাতে নাতে ধরে দিলে আমার ব্যক্তিগত পক্ষ থেকে ২০ হাজার টাকা পুরস্কার প্রদান করব। সেই সাথে তাকে সম্মাননা ক্রেস্ট দেয়া হবে এবং একটি সার্টিফিকেট দেয়া হবে। পরবর্তীতে পুরস্কারপ্রাপ্ত ব্যক্তি কোন কাজে থানায় এসে ওই সার্টিফিকেট দেখালে তিনি বিশেষ সেবা পাবেন। ওসি বলেন- আর যারা মোটর সাইকেল চোরদের তথ্য দেবেন, এ তথ্য যাচাই-বাছাই করে যদি ওই ব্যক্তি চোর হিসেবে প্রমাণিত হয় তাহলে গ্রেফতারের পর তথ্যদাতাকে ৫ হাজার টাকা পুরস্কার দেয়া হবে। এছাড়াও শহরে অসামাজিক কর্মকান্ড প্রতিরোধ করতে আবাসিক হোটেলগুলোতে পুলিশ বিশেষ অভিযান পরিচালনা করবে। চাইনিজ রেস্টুরেন্ট ও ফাস্টফুডের দোকানগুলোতে যাতে স্কুল কলেজের ছেলেমেয়েরা বসে আড্ডা দিয়ে সময় না কাটায় এ জন্য ফাস্টফুডের দোকানগুলোতেও অভিযান পরিচালনা করা হবে। তবে স্কুল-কলেজ চলাকালীন সময় অভিভাবকদের তাদের সন্তানদের খেয়াল রাখতে হবে। দিনের বেলা কোন রেস্টুরেন্টে স্কুল-কলেজের পোশাক পরিহিত ছাত্রছাত্রীকে পেলে রেস্টুরেন্টের মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন ওসি মাসুক আলী। তিনি বলেন শহরে চুরি, ডাকাতিসহ সকল ধরণের অপরাধ প্রতিরোধে আন্তরিকভাবে কাজ করবে পুলিশ। তিনি বলেন- মাদকের ভয়াবহতা উপলব্ধি করে সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে। এই নীতি বাস্তবায়নে আমি আন্তরিকভাবে কাজ করবো। ওসি হবিগঞ্জ শহরের বাসাবাড়ির মালিকদের উদ্দেশ্যে বলেন- আপনারা বাসা ভাড়া দেয়ার সময় ভাড়াটিয়ার এনআইডি দেখে ভাড়া দেবেন। অন্যথায় কোন সমস্যা হলে বাসার মালিককে ধরবে পুলিশ।
মতবিনিময় সভায় সাংবাদিকরা যাতে সহজভাবে তথ্য পেতে পারেন এ জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানালে ওসি মাসুক আলী হবিগঞ্জ সদর মডেল থানার ওসি তদন্ত জিয়াউর রহমানকে মিডিয়ার দায়িত্ব দেন। ওসি তদন্ত জিয়াউর রহমানের মাধ্যমে সদর থানার সকল তথ্য বিভিন্ন মিডিয়ার কর্মরত সাংবাদিকরা জানতে পারবেন বলে ওসি মাসুক আলী জানান।
হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি হারুনুর রশিদ চৌধুরী সভাপতিত্বে এবং ওসি তদন্ত জিয়াউর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ নাহিজ, প্রেসক্লাবের সাধারণ সৈয়দ এখলাছুর রহমান খোকন, হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি রাসেল চৌধুরী, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক চৌধুরী মোঃ ফরিয়াদ, শাহ ফখরুজ্জামান, সাংবাদিক ফোরাম সভাপতি শাকিল চৌধুরী, সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী, টিভি জার্নালিস্ট এসোসিয়েশন সাধারণ সম্পাদক এসএম সুরুজ আলী, সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ নুর উদ্দিন, এমদাদুল ইসলাম সোহেল, মোঃ ছানু মিয়া, সাংবাদিক জুয়েল চৌধুরী, জাকারিয়া চৌধুরী, মশিউর রহমান প্রমূখ।