স্টাফ রিপোর্টার ॥ লাখাইয়ে চোরাই টমটম ব্যাটারীসহ ৪জনকে আটক করেছে পুলিশ। শনিবার রাত থেকে রবিবার দুপুর পর্যন্ত লাখাই থানা পুলিশ বামৈ, ভাদিকারা ও বুল্লা বাজারে বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করে। আটককৃতরা হলেন- বামৈ পূর্বগ্রামের জসিম উদ্দিনের ছেলে মর্তুজ আলী (৪০), স্বজনগ্রামের তারা মিয়ার পুত্র মোখলেছুর রহমান (৩৫), সুনেশ্বর মাইজহাটির মৃত আনোয়ার আলী পুত্র ছায়েদ মিয়া (৫৫), ভাদিকারা (লম্বাহাটি) আক্কাছ মিয়ার পুত্র সেলিম মিয়া (২৫)।
লাখাই থানার ওসি এমরান হোসেন জানান, আটককৃতরা দীর্ঘদিন টমটম ব্যাটারী চুরি করে আসছে। টমটম মালিকদের একাধিক অভিযোগ থানায় রয়েছে। সম্প্রতি কিছু ব্যাটারী চুরি হয়। টমটমের ব্যাটারী চুরি রোধ করতে অবশেষে পুলিশ অভিযান পরিচালনা করে ১৪টি চোরাই টমটমের ব্যাটারী উদ্ধার করে। এ সময় ৪জনকে আটক করা হয়। আটককৃতরা দীর্ঘদিন ধরে টমটমের ব্যাটারী চুরির সাথে জড়িত রয়েছে। তিনি জানান- প্রতিটি নতুন ব্যাটারীর বাজার মূল্য ১৪/১৫ হাজার টাকা আর পুরাতন ব্যাটারী ৪/৫হাজার টাকায় বিক্রি হয়। আটককৃতদের গ্রেফতার দেখিয়ে এবং তাদের বিরুদ্ধে চুরির মামলা দিয়ে গতকালই কারাগারে প্রেরণ করা হয়েছে।
পুলিশ জানায়, থানার ওসি এমরান হোসেনের নির্দেশে ওসি তদন্ত অজয় চন্দ্র দেবের নেতৃত্বে এএসআই মোহাম্মদ সাদ্দাম হোসেন, এএসআই এএসআই আব্দুর রাজ্জাক, এএসআই মোঃ নজরুল ইসলাম, এএসআই আব্দুস সালাম, এএসআই মোঃ তোহার সহযোগিতায় এ অভিযান পরিচালনা করা হয়।