স্টাফ রিপোর্টার ॥ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এবং টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেছেন- মসজিদের শহর ঢাকাকে জুয়ার শহর বানিয়েছে আওয়ামী লীগ। বড় বড় মেঘা প্রকল্প তৈরি করে দেশের টাকা লুটপাট করছে আওয়ামী লীগ নেতারা। শুধুমাত্র পেঁয়াজের দাম বাড়িয়ে ২ হাজার কোটি টাকা হাতিয়ে নিয়েছে সিন্ডিকেট।
তিনি বলেন, আমাদের দেশের নারীরা আজ বিদেশে গিয়ে নির্যাতিত হচ্ছে, দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে দেশের মানুষ দিশেহারা। এ জন্য দায়ী আওয়ামী লীগ সরকার। ৩০ ডিসেম্বর নির্বাচনে বর্তমান প্রধানমন্ত্রী জনগণের নিকট ওয়াদা ভঙ্গ করে ক্ষমতায় গিয়েছেন। জনগণ এই সরকারকে আর এক ক্ষমতায় দেখতে চায় না।
জি কে গউছ বলেন, আওয়ামী লীগ বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তাকে ভয় পায় বলেই তাকে জেলে আটকে রেখেছে। বিনা চিকিৎসায় তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। এই সরকারের কবল থেকে খালেদা জিয়াকে মুক্ত করতে আন্দোলনের বিকল্প নেই। এ জন্য সকলকে ঐক্যবদ্ধ আন্দোলনের জন্য প্রস্তুত হতে হবে।
তিনি শুক্রবার সন্ধ্যায় শায়েস্তাগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ড বিএনপির কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ওয়ার্ড বিএনপির আহ্বায়ক আব্দুল লতিফ বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন শায়েস্তাগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক মোঃ করম আলী, যুগ্ম আহ্বায়ক ফরিদ আহমেদ অলি, হাজী আব্দুল মজিদ, মিজানুর রহমান শাকিম, আসম আফজল আলী, পৌর বিএনপির সদস্য মুকিম চৌধুরী, জেলা যুবদলের সভাপতি মিয়া মোঃ ইলিয়াছ, সাধারণ সম্পাদক জালাল আহমেদ, জেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সৈয়দ মুশফিক আহমেদ, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক সফিকুর রহমান সিতু, শায়েস্তাগঞ্জ পৌর যুবদলের সাধারণ সম্পাদক প্রভাষক কামরুল হাসান রিপন, ফাহিম হোসেন, আমিনুল ইসলাম জিসান, মোঃ ফুরুক মিয়া, মিজানুর রহমান সুমন, শাহ আলম, সাকিবুল হাসান সান্টু, শায়েস্তাগঞ্জ উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সোহাগ আহমেদ, পৌর ছাত্রদলের আহ্বায়ক পারভেজ আহমেদ, নজরুল ইসলাম কাওছার, শামিম চৌধুরী, আমিনুল ইসলাম জিসান প্রমুখ।
সভা শেষে হারুনুর রশিদকে সভাপতি, খসরু মিয়াকে সাধারণ সম্পাদক, সফিক মিয়াকে যুগ্ম সাধারণ সম্পাদক ও মৌলানা আফিকুল মিয়াকে সাংগঠনিক সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট ৭নং ওয়ার্ড বিএনপির কমিটি গঠন করা হয়।