পরিবেশ অধিদপ্তরের পরিচালক ইশরাত জাহান পান্না বললেন ক্ষতিকারক সনাতন পদ্ধতিতে ইট পোড়ানো সকল ইটভাটা বন্ধ করে দেয়া হবে

মোহাম্মদ শাহ্ আলম ॥ হবিগঞ্জের বাহুবল উপজেলায় অবৈধভাবে পরিচালিত তিনটি ইটভাটা ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। তবে এক যুগ ধরে অবৈধভাবে পরিচালিত ভরসা ব্রিকস এখনো বহাল তবিয়তে।
গতকাল মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত চলাকালীন অভিযানে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক ইশরাত জাহান পান্না।
অভিযানে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়ক সংলগ্ন লস্করপুর এলাকায় নিউ সুজাত ব্রিকস, বশিনা এলাকার নিউ মেট্রো ও তগলী এলাকার সাগর ব্রিকসকে অবৈধভাবে সনাতন পদ্ধতিতে ইট পোড়ানোর কারণে ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়।
অভিযানে সহযোগিতা করেন- পরিবেশ অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক পারভেজ আহমেদ, হবিগঞ্জ ফায়ার সার্ভিসের টিম লিডার হারুনুর রশীদ মামুন এর নেতৃত্বে একটি ইউনিট, পুলিশের সিলেট রিজার্ভ ফোর্সের একটি টিম ও শায়েস্তাগঞ্জ পল্লী বিদ্যুতের একটি টিম।
সিলেট পরিবেশ অধিদপ্তরের পরিচালক ইশরাত জাহান পান্না বিষয়টি নিশ্চিত করে বলেন, দীর্ঘদিন ধরে তারা পরিবেশের ছাড়পত্র লাইসেন্স ছাড়াই অবৈধভাবে ইটভাটা পরিচালনা করে আসছিল। বাহুবল থেকে আমরা অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান শুরু করেছি। পরিবেশের মারাত্মক ক্ষতিকারক সনাতন পদ্ধতিতে ইট পোড়ানো সকল ইটভাটা বন্ধ করতে পুরো সিলেট জুুুড়ে এ অভিযান অব্যাহত থাকবে।