স্টাফ রিপোর্টার ॥ এইডস্ নির্মুলে প্রয়োজন জনগণের অংশগ্রহণ-এই প্রতিপাদ্য নিয়ে হবিগঞ্জ জেলা প্রশাসন ও সিভিল সার্জন অফিসের আয়োজনে এবং বাঁধন হিজড়া সংঘের সহযোগিতায় হবিগঞ্জে বিশ্ব এইডস্ দিবস পালিত হয়েছে।
বিশ্ব এইডস দিবস উপলক্ষে সকাল সাড়ে ৯টায় আড়াইশ’ শয্যা হবিগঞ্জ সদর হাসপাতাল থেকে ব্যানার ফেস্টুন সহযোগে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে অংশ নেন সিভিল সার্জন ডাঃ এ কে এম মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক অমিতাভ পরাগ তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার এস এম ফজলুল হক ও হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ রথীন্দ্র চন্দ্র দেবা। র‌্যালিতে বাঁধন হিজড়া সংঘের সাব-ডিআইসি ইনচার্জ মোঃ জহিরুল ইসলামের নেতৃত্বে গোলাপী রং এর টি শার্ট পরিহিত একদল অংশগ্রহণকারী এবং হিজড়া জনগোষ্ঠি র‌্যালিটিকে বর্ণিল করে তুলে।
র‌্যালি শেষে আড়াইশ’ শয্যা জেলা সদর হাসপাতলের সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডাঃ এ কে এম মোস্তাফিজুর রহমান। জেলা সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা অফিসার কলিম উল্লাহ সিকদারের পরিচালনায় সভায় এইচআইভি/এইডস এর প্রেক্ষাপট তুলে ধরে বক্তব্য রাখেন অতিথিবৃন্দ। বক্তারা বিশ্ব এইডস দিবসের তাৎপর্য ও এইডসের বর্তমান পরিস্থিতি এবং বাংলাদেশে এইডস্ নির্মুলে জনগণের অংশগ্রহণকেই গুরুত্বপূর্ণ হিসাবে আলোকপাত করেন।