স্টাফ রিপোর্টার ॥ চাঁদা না দেয়ায় হবিগঞ্জ শহরে আব্দুল আওয়াল নামে এক ভাড়াটিয়ার বাসায় হামলা চালিয়ে পরিবারের সদস্যদের মারপিট, ভাংচুর ও স্বর্ণালঙ্কার লুট করে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আব্দুল আওয়ালের স্ত্রী নাজমুন্নাহার হবিগঞ্জ সদর মডেল থানায় ৩ জনের নামে অভিযোগ দায়ের করেছেন। তারা হলেন- হবিগঞ্জ শহরের ইনাতাবাদ এলাকার মৃত আব্দুল মতলিবের ছেলে কিতাব আলী, আব্দুর রহিম ও একই এলাকার রাজু মিয়া।
লিখিত অভিযোগে উল্লেখ করা হয়- সম্প্রতি নাজমুন্নাহারের স্বামী আব্দুল আওয়ালের কাছে আসামীরা চাঁদা দাবি করে। তিনি চাঁদা দিতে অস্বীকার করায় তাকে দেখে নেয়ার হুমকি দেয় তারা। গতকাল সন্ধ্যায় আসামীরা তাদের লোকজন নিয়ে আব্দুল আওয়ালের বাসায় হামলা চালায় এবং বাসায় অবস্থানরত তার স্ত্রী-সন্তানদের মারধোর করে। এ সময় তারা আব্দুল আওয়ালের মেয়ের গলা থেকে ১ ভরি ওজনের স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে যায়। এছাড়াও তার বাসার শোকেসের ড্রয়ার ভেঙ্গে নগদ ১ লাখ টাকা নিয়ে যায়। এক পর্যায়ে তাদের শোর চিৎকার শোনে বাসার মালিক সেলিম আহমেদ এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে বিষয়টি হবিগঞ্জ সদর মডেল থানা পুলিশকে অবগত করলে এসআই সাইদুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন।
এ ব্যাপারে এসআই সাইদুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বাসায় হামলার ঘটনার কথা স্বীকার করেন। আব্দুল আওয়ালের স্ত্রী নাজমুন্নাহার জানান, পরিকল্পিতভাবে কিতাব আলী গং আমাদের বাসায় হামলা চালিয়ে আমার উপর আক্রমণ করেছে। কিতাব আলীর লোকজন আমার মেয়ের স্বর্ণের চেইন ও নগদ ১ লাখ টাকা নিয়ে গেছে। নাজমুন্নাহার অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানান।