মোঃ মামুন চৌধুরী ॥ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুর এলাকায় চোর চক্রের হাত থেকে উদ্ধার করা প্রায় দেড় লাখ টাকা মূল্যের ৪টি গরু প্রকৃত মালিকের হাতে সমজে দিয়েছে পুলিশ। ১ ডিসেম্বর রবিবার বিকেলে গরুর মালিক শায়েস্তাগঞ্জ উপজেলার পুরাসুন্দা গ্রামের মৃত মকবুল হোসেনের ছেলে মোঃ আব্দুল হান্নানের (৭৪) কাছে গরুগুলো সমজিয়ে দেন থানার ওসি মোজাম্মেল হোসেন।
এর আগে ২৮ নভেম্বর দিবাগত রাত প্রায় ৩টার দিকে অন্ধকারের মধ্যে অলিপুরের একটি নির্জন স্থানে নড়াচড়ার শব্দ পেয়ে বিশেষ টহলরত অবস্থায় থাকা শায়েস্তাগঞ্জ থানার ওসি মোজাম্মেল হোসেনসহ একদল পুলিশ তাৎক্ষণিক চোর চক্রের হাত থেকে গরুগুলো উদ্ধার করেন। পরে গরু উদ্ধারের বিষয়ে বিভিন্ন থানায় বার্তা প্রেরণ করা হয়। অবশেষে পুলিশের চেষ্টায় গরুর প্রকৃত মালিক পাওয়া যায়।
বৃহস্পতিবার রাতে গরু সমজে দেওয়ার সত্যতা নিশ্চিত করে শায়েস্তাগঞ্জ থানার ওসি মোজাম্মেল হোসেন বলেন, প্রতিদিনের ন্যায় আমি ২৮ নভেম্বর দিবাগত রাত্রিকালীন তদারকির সময় অলিপুরের নির্জন স্থানে নড়াচড়ার শব্দ পাই। বিষয়টি সন্দেহ হলে ফোর্সসহ ঘটনাস্থলে যাই। পুলিশের উপস্থিতি টের পেয়ে অজ্ঞাত চোরেরা পালিয়ে যায়। গরুগুলো উদ্ধার করে নিয়ে এসে বিভিন্ন থানায় বার্তা প্রেরণ করি। পরবর্তীতে শনাক্ত করে গরুগুলো মালিকের কাছে সমজে দেওয়া হয়েছে।