মোহাম্মদ শাহ্ আলম ॥ হবিগঞ্জের বাহুবলে সুমী আক্তার নামে এক স্কুলছাত্রীর বাল্য বিয়ে পন্ড করে দিয়েছে উপজেলা প্রশাসন। একই সাথে বাল্য বিয়ের আয়োজন করার অপরাধে কনের বাবা-মা ও বরকে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। বাহুবল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খ্রিস্টফার হিমেল রিছিল গতকাল শুক্রবার দুপুরে খবর পেয়ে বিয়ে বাড়িতে পৌছে বিয়ে পন্ড করে দেন এবং ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমান আদালতে কন্যার বাবা-মাকে ৭দিন ও বরকে ১৫ দিনের কারাদন্ড দেয়া হয়।
সহকারী কমিশনার (ভূমি) খ্রিস্টফার হিমেল রিছিল জানান, উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের খোঁজারগাও গ্রামের রমিজ আলীর স্কুল ছাত্রী কন্যা সুমি আক্তারকে (১৫) শুক্রবার বিয়ে হচ্ছিল কিশোর বর আফজল মিয়ার (১৭) সাথে। সব আয়োজন সম্পন্ন করেছিল কনের পরিবার। বাড়ির আঙ্গিনায় বাধা হয়েছে প্যান্ডেল। বরও এসে গেছে।
এসময় বাহুবল উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হকের নির্দেশে বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে তাদের জিজ্ঞাসাবাদ করলে তারা বাল্য বিয়ের অপরাধের কথা স্বীকার করে। তাৎক্ষনিক কন্যার বাবা রজিম আলী, মা জোৎ¯œা আক্তার ও বরকে উপজেলায় নিয়ে আসা হয়। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে কনের বাবা-মাকে ৭ দিন ও বর আফজল মিয়াকে ১৫ দিনের কারাদন্ড প্রদান করা হয়। বর আফজল মিয়া প্রতিবেশী হাসন আলীর ছেলে।