দুই ডাকাত আটক ॥ পিস্তল ও গুলি উদ্ধার ॥ আশঙ্কাজনক অবস্থায় আহত এক কনস্টেবলকে ঢাকা প্রেরণ

এসএম সুরুজ আলী ॥ মাধবপুরের সুরমা চা বাগান এলাকায় ডাকাত দলের হামলায় ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদেরকে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার রাত ৮টার দিকে সাতছড়ি জাতীয় উদ্যান সংলগ্ন সুরমা চা বাগান এলাকায় এ ঘটনা ঘটে। ডাকাত দলের হামলায় এএসআই জিয়াউর রহমান, কনস্টেবল রুহুল আমিন, কনস্টেবল সানোয়ার এবং কনস্টেবল ফয়েজ আহত হন। আহত পুলিশ সদস্যদেরকে  হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে নিয়ে আসলে আশঙ্কাজনক অবস্থায় কনস্টেবল রুহুল আমিনকে ঢাকা পঙ্গু হাসপাতালে প্রেরণ করা হয়। এছাড়া কনস্টেবল ফয়েজকে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
পুলিশ সূত্র জানায়, গতকাল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মোটরসাইকেলযোগে ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কের সাতছড়ি জাতীয় উদ্যানের দিকে যাচ্ছিল একদল ডাকাত। এদিকে অপরাধ দমনে সুরমা চা-বাগান এলাকায় চেক পোস্ট বসিয়ে তল্লাশী শুরু করে টহল পুলিশ। পুলিশকে দেখে হঠাৎ দ্রুত মোটরসাইকেলযোগে অপরিচিত লোকজন পালিয়ে যেতে দেখে পুলিশের সন্দেহ হয়। তারা মোটরসাইকেল আরোহীদের থামানোর চেষ্টা করে। এ সময় ডাকাতরা অস্ত্রশস্ত্র নিয়ে পুলিশের উপর হামলা চালায় এবং তাদেরকে লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড গুলি ছুড়ে। ডাকাতদের হামলায় এএসআই জিয়াউর রহমান, কনস্টেবল রুহুল আমিন, কনস্টেবল সানোয়ার এবং কনস্টেবল ফয়েজ আহত হন। পুলিশ অভিযান চালিয়ে দুই ডাকাতকে তাদের ব্যবহৃত একটি মোটর সাইকেলসহ আটক করে। আটককৃত ডাকাতরা হচ্ছে নরসিংদী সদরের আব্দুস সোবহান সুমন ও একই জেলার শিবপুরের বায়জিদ বোস্তামী। আটক ডাকাতদের কাছ থেকে একটি চায়না পিস্তল ও দুই রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ। ডাকাত দলের হামলায় আহত পুলিশ সদস্যদের হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে নিয়ে আসলে আহত পুলিশ সদস্যদের দেখতে হাসপাতালে ছুটে যান পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা ও অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল ইসলামসহ উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ।
মাধবপুর থানার এসআই রাকিবুল হাসান জানান, রাতে ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কের সাতছড়ি জাতীয় উদ্যানের দিকে কয়েকটি মোটরসাইকেলযোগে একদল ডাকাত যাচ্ছিল। এ সময় সুরমা চা বাগান এলাকায় টহলরত পুলিশ তাদের থামানোর চেষ্টা করে। তখন ডাকাতরা পুলিশের উপর ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায়। ডাকাতরা পালিয়ে যাওয়ার সময় বেশ কয়েক রাউন্ড গুলি ছুড়ে।
অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল ইসলাম জানান, আহত কনস্টেবল রুহুল আমিনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরণ করা হয়েছে।
পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা জানান, পুলিশ অভিযান চালিয়ে নরসিংদী সদরের আব্দুস সোবহান সুমন ও একই জেলার শিবপুরের বায়জিদ বোস্তামী নামে দুই ডাকাতকে আটক করেছে। তাদের কাছ থেকে ১টি চায়না পিস্তল ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ অন্যান্য ডাকাতদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে।