সুমন আহমেদ বিজয়, লাখাই থেকে ॥ লাখাইয়ে অন্যকে ফাঁসাতে গিয়ে পুলিশের হাতে বন্দি হলো নুরুল ইসলাম নামে এক ব্যক্তি। আটক নুরুল ইসলাম লাখাই উপজেলার তেঘরিয়া গ্রামের শিরু মিয়ার পুত্র।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, নুরুল ইসলামের সাথে একই গ্রামের আব্দুল আলীর ছেলে ফুরুক মিয়ার জমি নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষ হয়। যা স্থানীয় মুরুব্বিয়ান আপোষে নিষ্পত্তি করে দেন। আপোষে নিষ্পত্তির বিষয়টি নুরুল ইসলাম সহজে মেনে না নিয়ে প্রতিপক্ষকে ঘায়েলের কৌশল খোঁজে নুরুল। এক পর্যায়ে তার এক সহযোগীকে নিয়ে প্রতিপক্ষের ঘরে ঢুকে কয়েক বোতল দেশীয় মদ রেখে দেয় এবং ওই সহযোগীর মোবাইল ফোনে লাখাই থানা পুলিশকে বিষয়টি অবগত করে। সংবাদ পেয়ে লাখাই থানার এসআই মোঃ আব্দুর রেজ্জাকের নেতৃত্বে এএসআই লোকেশ দাশ গত শনিবার দিবাগত রাতে অভিযান পরিচালনা করে ফুরুক মিয়ার ঘরে তল্লাসী চালিয়ে কয়েক বোতল মদ উদ্ধার করে এবং ফুরুক মিয়া ও তার ভাই বিলাল মিয়াকে গ্রেফতার করে। এক পর্যায়ে নুরুল এর সংশ্লিষ্ট বেরিয়ে আসলে তাকে আটক করে পুলিশ। পরে তার স্বীকারোক্তিতে অপর সহযোগী কাইয়ুম মিয়াকে আটক করা হয়। এ ঘটনায় সংশ্লিষ্টতা না পাওয়ায় ফুরুক মিয়া ও তার ভাই বিলাল মিয়াকে ছেড়ে দেয় পুলিশ।
ঘটনার সত্যতা নিশ্চিত করে লাখাই থানার অফিসার ইনচার্জ মোঃ সাইদুল ইসলাম দৈনিক হবিগঞ্জের মুখকে জানান, অন্যকে ফাঁসানোর জন্য মদ রাখার দায়ে নুরুল ইসলামের নামে মামলা দিয়ে গত রবিবার তাকে কোর্টে প্রেরণ করা হয়েছে এবং নুরুল ইসলাম কোর্টে নিজের দোষ স্বীকার করে জবানবন্দী দিয়েছে।