চুনারুঘাট প্রতিনিধি ॥ হবিগঞ্জের চুনারুঘাট পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতা ও পেনশন রাষ্ট্রীয় কোষাগার থেকে প্রাপ্তির দাবিতে পৌরসভার সামনে অবস্থান কর্মসূচি পালন করায় চুনারুঘাট পৌরসভার সব কার্যক্রম বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন পৌরবাসী। সরেজমিনে দেখা যায়, চুনারুঘাট পৌরসভা যথারীতি খোলা থাকলেও কর্মকর্তারা না থাকায় দপ্তরগুলোর কার্যক্রম বন্ধ রয়েছে। পৌরসভার সব কার্যক্রম ব্যাহত হচ্ছে।
পৌর এলাকার সেবা নিতে আসা লোকজনকে সেবা না পেয়ে ফিরে যেতে দেখা গেছে। বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে সোমবার সকাল ৯টা থেকে পৌরসভার সব কর্মকর্তা-কর্মচারী বেতনভাতা পেনশনসহ অন্যান্য সব সুবিধা সরকারি কোষাগার থেকে প্রাপ্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে। এ কারণে চুনারুঘাট পৌরসভার সব কার্যক্রম বন্ধ ছিল। পৌর এলাকার শিপন ও কলেজ পড়ুয়া সানজিদা আক্তার জানান, নাগরিক সনদপত্র অতি জরুরিভাবে প্রয়োজন হওয়ায় পৌরসভায় এসে দেখি পৌর কর্মকর্তারা নেই, সব কার্যক্রম বন্ধ। সে কারণে আমাদের ফিরে যেতে হচ্ছে। এতে আমাদের চরম সমস্যায় পড়তে হচ্ছে।
এদিকে পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের নেতৃবৃন্দর সঙ্গে কথা হলে তারা জানান, আমরা আমাদের দাবি আদায়ের লক্ষ্যে সারা দেশের সব পৌর কর্মকর্তা-কর্মচারী অবস্থান ধর্মঘট পালন করছি। আমাদের দাবি না মানা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব। যতক্ষণ না আমাদের দাবি মেনে নেয়া হচ্ছে আমরা আন্দোলন চালিয়ে যাব। এছাড়া তারা আরও জানান আগামীকাল ২ জুলাই হবিগঞ্জ জেলা সদরে সবকটি পৌরসভা একযোগে মানববন্ধন কর্মসূচি পালন করবে।
অপরদিকে চুনারুঘাট পৌর মেয়র নাজিম উদ্দিন সামছু বলেন, কর্মকর্তা-কর্মচারীরা তাদের দাবি আদায়ের লক্ষ্যে কর্মস্থলে না থাকায় কার্যক্রম ব্যাহত হচ্ছে। সে কারণে মানুষ ভোগান্তিতে পড়েছে। তবে খুব শিগগির কর্মকর্তা-কর্মচারীদের এই যৌক্তিক দাবি সরকার মেনে নিবে এবং তারা তাদের কর্মস্থলে ফিরে আসবে। এ সমস্যা সমাধান হবে বলে তিনি আশা ব্যক্ত করেন।