স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্র্রেটের সকল এজলাস কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপন সম্পন্ন হয়েছে। বাংলাদেশ সুপ্রীম কোর্ট, হাইকোর্ট বিভাগ, ঢাকা ও আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগাধীন বিচার শাখা-৫ এর নির্দেশিত মতে হবিগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তানিয়া কামালের উদ্যোগে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীর সকল আদালতের এজলাস কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপন করা হয়। বিষয়টি নিশ্চিত করেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির শাকিল আহমেদ।
ইতিপূর্বে সুপ্রিম কোর্টসহ দেশের সব আদালতের এজলাস কক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি টানানো, প্রদর্শন এবং সংরক্ষণের নির্দেশ দেন হাইকোর্ট। দুই মাসের মধ্যে দেশের সব আদালত কক্ষে ছবি টানানোর পর হাইকোর্টে অগ্রগতি প্রতিবেদন জমা দিতে বলা হয়। বিচারপতি এফ. আর. এম নাজমুল আহাসান ও কে.এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
২০০১ সালে জাতির জনকের প্রতিকৃতি সংরক্ষণ ও প্রদর্শন আইন অনুযায়ী ধর্মীয় প্রতিষ্ঠান বাদে বাংলাদেশের সরকারি, আধা সরকারি সব প্রতিষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি টানানোর বাধ্যবাধকতা রয়েছে।