সুরাবই গ্রামে ফজরে নামাজ পড়তে গিয়ে নিখোঁজ মাওলানা আব্দুল ওয়াহাবের লাশ শ্রীমঙ্গলে উদ্ধার

এসএম সুরুজ আলী ॥ শায়েস্তাগঞ্জ উপজেলার সুরাবই গ্রামে ফজরে নামাজ পড়তে গিয়ে নিখোঁজ হওয়া মাওলানা আব্দুল ওয়াহাবের (৫৫) লাশ উদ্ধার করেছে শ্রীমঙ্গল রেলওয়ে পুলিশ। মঙ্গলবার লালটিলা সিগনাল এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়। তিনি উচাইল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক। শ্রীমঙ্গল রেলওয়ে থানা পুলিশ জানায়, আব্দুল ওয়াহাব ট্র্রেন দুর্ঘটনায় মারা গেছেন।
নিহতের পারিবারিক সূত্র জানায়, প্রতিদিনের ন্যায় মঙ্গলবার ফজরের নামাজ পড়ার জন্য ঘর থেকে বের হন আব্দুল ওয়াহাব। এরপর তিনি আর ঘরে ফেরেননি। সকালে পরিবারের লোকজন আত্মীয় স্বজনের বাড়িসহ বিভিন্ন স্থানে খোঁজাখুজি করেও তার কোন সন্ধান পাননি। দুপুরে মৌলভীবাজারের এক ব্যক্তির ফেসবুক আইডিতে নিহত আব্দুল ওয়াহাবের লাশের ছবি দেখতে পান তার এক আত্মীয়। আইডিতে লেখা অজ্ঞাত এক লাশ উদ্ধার করেছে পুলিশ। কেউ তাকে চিনতে পারলে শ্রীমঙ্গল রেলওয়ে পুলিশের সাথে যোগাযোগ করা অনুরোধ জানানো হয়। ফেসবুক আইডিতে ছবিটি দেখে আব্দুল ওয়াহাবের পরিবারের লোকজন শ্রীমঙ্গলে ছুটে যান। সেখানে যাওয়ার পর পুলিশ জানায়, লাশটি অজ্ঞাত লাশ হিসেবে ময়না তদন্তের জন্য মৌলভীবাজার হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। পরবর্তীতে মর্গে গিয়ে নিহতের স্বজনরা লাশ সনাক্ত করেন।
শ্রীমঙ্গল রেলওয়ে থানার ওসি আলমগীর হোসেন জানান, স্থানীয় লোকজন সকাল ৯টার দিকে লালটিলা সিগনাল এলাকায় রেলপথের পাশে অজ্ঞাত এক ব্যক্তির লাশ পড়ে থাকতে দেখেন। তারা আমাদের সংবাদ দিলে আমরা ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করি। তিনি বলেন, আব্দুল ওয়াহাব ট্রেন দুর্ঘটনায় মারা গিয়ে থাকতে পারেন।
নিহতের ছেলে ফয়সল আহমেদ জানান, তার বাবা প্রতিদিনের ন্যায় মঙ্গলবার ভোরে ফজরের নামাজ পড়তে মসজিদের উদ্দেশ্যে ঘর থেকে বের হন। এরপর তিনি নিখোঁজ হন। পরবর্তীতে অনেক খোঁজাখুজি করেও তার কোন সন্ধান পাওয়া যায়নি। ফেসবুকে ছবি দেখে আমরা বাবার লাশ পেয়েছি। তিনি বলেন, শ্রীমঙ্গলের লালটিলা এলাকায় তার বাবার পীরের বাড়ি রয়েছে। সেখানে তিনি মাঝে মধ্যে যেতেন। ধারণা করা হচ্ছে সেখানে তিনি ট্রেন যোগে যেতে পারেন।