চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট উপজেলার শানখলা ইউনিয়নের পানছড়ি গুচ্ছগ্রামে আশ্রয়ন প্রকল্পের দিনমজুর শেখ মেহের উল্লার বসতভিটা জোরপূর্বক দখলের চেষ্টা করছে একটি প্রভাবশালী মহল। এ ব্যাপারে মেহের উল্লা ইউএনও বরাবরে অভিযোগ দাখিল করেছেন।
অভিযোগে জানা যায়, দিনমজুর শেখ মেহের উল্লা দীর্ঘ ২০/২৫ বছর ধরে পানছড়ি গুচ্ছগ্রামে আশ্রয়ন প্রকল্পে বসবাস করে আসছেন। সরকারিভাবে নামজারীকৃত ১০ শতাংশ ভিটে ও বিছরা জমি যার মৌজা পানছড়ি, খতিয়ান নং- ০১, এস.এ দাগ নং- ১৮৪/৩০১ এ তিনি ফলজ, বনজ গাছ রোপন করে ভোগদখল করে আসছেন। দীর্ঘদিন ধরে মেহের উল্লা তার জমি দেখতে ও আবাদ করতে গেলে একই আশ্রয়ন প্রকল্পের কতিপয় প্রভাবশালী জোরপূর্বক তার জমি ও ভিটেতে লাগানো গাছপালা কেঁটে নিয়ে যায় এবং ভিটে জমি দখলের চেষ্টা চালাচ্ছে। এ ব্যাপারে মেহের উল্লা উপজেলা প্রশাসনের নিকট বার বার লিখিত অভিযোগ করেও অত্যাচার নির্যাতন থেকে রেহাই পাননি। বাধ্য হয়ে গত ৭ অক্টোবর আবারো তিনি চুনারুঘাট সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
মেহের উল্লা জানান, তিনি বি-বাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার গুতমা গ্রামের মৃত সিরাজ মিয়ার পুত্র। পানছড়ি আশ্রয়ন প্রকল্পের ১০ শতাংশ জমি ছাড়া তার মাথা গুজার ঠাই নেই। তিনি ২০/২৫ বছর ধরে ভিটে ও জমিতে চাষাবাদ করে জীবিকা নির্বাহ করে আসছেন।