তিনজনকে আটকের পর জিজ্ঞাসাবাদ চলছে

নুর উদ্দিন সুমন ॥ চুনারুঘাট উপজেলার সীমান্ত এলাকা দুধপাতিল গ্রামের মুহুরী ছড়ার অদূরে শাল বাগান থেকে তামান্না আক্তার প্রিয়া (১৪) নামে এক কিশোরীর লাশ উদ্ধার করেছে পুলিশ। সে গাজীপুর ইউনিয়নের দুধপাতিল গ্রামের আঃ হান্নানের মেয়ে।
তামান্নার পিতা মুদি ব্যবসায়ী হান্নান মিয়া জানান, আমি প্রতিদিনের ন্যায় দোকানে চলে আসি। সোমবার রাত প্রায় ৮টার সময় হঠাৎ তার ভাবী জুবেদা খাতুন ফোন দিয়ে জানায় তামান্নাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। এরপর তিনি তড়িগড়ি করে দোকান বন্ধ করে তামান্নাকে খুঁজতে বের হন। পিতা হান্নান আত্মীয় স্বজনসহ সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুজি করেও তাকে কোথাও খুঁজে পাননি। মঙ্গলবার সকাল ১১টায় দুধপাতিল মহুরী ছড়ার পাশে বন্দেরবাড়ির পশ্চিমে শাল বাগানে একটি মৃতদেহ পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন পুলিশকে খবর দেয়। খবর পেয়ে চুনারুঘাট থানার এসআই মোস্তফা কামালের নেতৃত্বে একদল পুলিশ স্থানীয় লোকজনের সহযোগিতায় মৃতদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। খবর পেয়ে সহকারী সিনিয়র পুলিশ সুপার (মাধবপুর সার্কেল) মোঃ নাজিম উদ্দিন ও চুনারুঘাট থানার ওসি শেখ নাজমুল হক ঘটনাস্থল পরিদর্শন করেন।
স্থানীয় সুত্রে জানা যায়, আঃ হান্নানের দুই সন্তান সাত বছর বয়সী ছোট ছেলে ও তামান্নাকে বাড়িতে রেখে তাদের মা সেলিনা বেগম দালাল চক্রের মাধ্যমে দেড় বছর পুর্বে জীবিকার তাগিদে সৌদি আরব চলে যান। এর পর থেকে একা হয়ে পড়ে তার দুটি সন্তান। আব্দুল হান্নান ব্যবসা ও পারিবারিক কাজে প্রায়ই বাইরে থাকেন। একদিকে পিতার ব্যস্ততা অন্যদিকে মা প্রবাসে থাকায় তারা দুজন অসহায় হয়ে পড়ে। অপর একটি সুত্র জানায়, তামান্নাকে বিদেশ পাঠাতে চেয়েছিল তার পরিবারের লোকজন। এনিয়ে তার পরিবারে দেন দরবার চলে আসছিল। বিষয়টি নিয়ে স্থানীয়দের মাঝে চলছে নানা প্রশ্ন। কেউ বলছেন বিদেশ পাঠানোর নামে তাকে কোন দালাল চক্র ধর্ষণের পর হত্যা করে থাকতে পারে। আবার কেউ বলছেন এটি প্রেম গঠিত বিষয় নিয়ে ঘটে থাকতে পারে। এনিয়ে উপজেলা জুড়ে চলছে নানা আলোচনা।
মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই শেখ আলী আজহার জানান, তামান্নার সুরতহাল রিপোর্টে প্রাথমিক অবস্থায় ধর্ষণের আলামত ও তার বাম গালে কামড়ের দাগ রয়েছে। লাশ মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পেলে ঘটনার মূল রহস্য উদঘাটন হবে। এ ব্যাপারে আমাদের তদন্ত অব্যাহত রয়েছে।
চুনারুঘাট থানার ওসি শেখ নাজমুল হক ঘটনার সত্যতা স্বীকার করে জানান, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে মেয়েটিকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় আমরা তিন জনকে আটক করেছি। তাদের জিজ্ঞাসাবাদ চলছে।