হবিগঞ্জ সদরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোলকাপ ফুটবল টুর্নামেন্টে তেঘরিয়া ইউনিয়ন দল চ্যাম্পিয়ন

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের এমপি এবং জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন- ধূমপায়ী শুধু নিজেকেই নয়, আশেপাশের মানুষকেও ক্ষতিগ্রস্ত করে। ধূমপান ও মাদক সেবন তরুণদেরকে ধ্বংসের দিকে নিয়ে যায়। দেশের চলমান অগ্রগতি অব্যাহত রাখতে যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে হবে। এ লক্ষ্যে বর্তমান সরকার সারাদেশে খেলাধূলার প্রসার ঘটাতে কাজ করে যাচ্ছে। শুক্রবার বিকেলে হবিগঞ্জ জালাল স্টেডিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোলকাপ ফুটবল টুর্নামেন্ট বালক অনুর্ধ্ব-১৭ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা অনুর্ধ্ব-১৭ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, খেলাধূলাই পারে তরুণদেরকে মাদক থেকে দূরে রাখতে। তারা মাদক থেকে দূরে না থাকলে দেশের অগ্রগতি ব্যাহত হবে। অনেক প্রতিভা লুকিয়ে আছে গ্রাম-বাংলায়। এই সকল প্রতিভাবান খেলোয়াড়দের খুঁজে বের করতে ফুটবল খেলার আয়োজন ব্যাপক ভূমিকা রাখবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে স্বাধীন বাংলাদেশ উপহার দিয়েছেন। তিনি স্বপ্ন দেখেছিলেন উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার। সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছেন আজকের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তাঁর উদ্দেশ্য হচ্ছে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া। এজন্য সকলকে আন্তরিক থাকতে হবে। বিশেষ করে আমাদের তরুণ সমাজ যাতে সঠিক শিক্ষা অর্জন করতে পারে সেজন্য সকলকে একযোগে কাজ করা প্রয়োজন। তরুণ সমাজকে সবধরণের অপরাধ থেকে দূরে রাখতে খেলাধূলার প্রতি আগ্রহী করে তুলতে সকলের প্রতি আহবান জানান তিনি।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত হাসান রুবেলের সভাপতিত্বে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আব্দুর রহমান, কোষাধ্যক্ষ ফেরদৌস আহমেদ, সাধারণ সম্পাদক মহিউদ্দিন চৌধুরী পারভেজ, জেলা পরিষদ সদস্য আব্দুল মুকিদ, জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, হবিগঞ্জ সদর মডেল থানার ওসি মো. মাসুক আলী।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোলকাপ ফুটবল টুর্নামেন্ট বালক অনুর্ধ্ব ১৭ প্রতিযোগিতায় হবিগঞ্জ সদর উপজেলার ৮টি ইউনিয়নের ৮টি দল অংশ নেয়। গতকাল ফাইনালে মুখোমুখি হয় তেঘরিয়া ও নিজামপুর ইউনিয়ন। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় নিজামপুরকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় তেঘরিয়া ইউনিয়ন দল। খেলা শেষে এমপি আবু জাহিরের হাত থেকে তেঘরিয়া ইউপি চেয়ারম্যান আনু মিয়াসহ খেলোয়াড়রা চ্যাম্পিয়ন ট্রফি এবং নিজামপুর ইউপি চেয়ারম্যান তাজ উদ্দিন আহমেদ তাজসহ খেলোয়াড়রা রানার্সআপ ট্রফি গ্রহণ করেন।