স্থানীয় দৈনিক পত্রিকাকে পাঠক মহলে সমাদৃত করতে যাঁর নাম প্রথম সারিতে তিনি হলেন ‘দৈনিক হবিগঞ্জের মুখ’ পত্রিকার সম্পাদক হারুনুর রশিদ চৌধুরী। হবিগঞ্জ জেলার প্রথম সংবাদপত্র সাপ্তাহিক স্বাধিকারের মাধ্যমে হারুনুর রশিদ চৌধুরী স্থানীয় পত্রিকায় সাংবাদিক হিসেবে আত্মপ্রকাশ করেন। সাপ্তাহিক স্বাধিকারের পাঠকপ্রিয়তা অর্জনে হারুনুর রশিদ চৌধুরীরও যথেষ্ট অবদান রয়েছে। প্রায় ৬ বছর তিনি স্বাধিকারে সাংবাদিকতা করেন। এরপর ১৯৯১ সালে সাপ্তাহিক খোয়াইয়ে বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। সাপ্তাহিক খোয়াইর জন্মলগ্ন থেকে বর্তমানের দৈনিক খোয়াইয়ে বার্তা সম্পাদক ও যুগ্ম সম্পাদক হিসেবে প্রায় ২৮ বছর দায়িত্ব পালন করেন তিনি। দৈনিক খোয়াই’র অগ্রযাত্রায় এবং পত্রিকাটিকে পাঠকপ্রিয় করে তুলতে অগ্রণী ভূমিকা পালন করেন সাংবাদিক হারুনুর রশিদ চৌধুরী। তাঁর সাথে দৈনিক খোয়াইকে পাঠকপ্রিয় করে তুলতে বার্তা সম্পাদকসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন মঈন উদ্দিন আহমেদ, এস এম সুরুজ আলী, প্রদীপ দাশ সাগর, সৈয়দ ইব্রাহিম মিজান।
দৈনিক খোয়াই যখন সাপ্তাহিক ছিল তখন সাপ্তাহিক খোয়াইয়ে বার্তা সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি হবিগঞ্জের আরেক পাঠকপ্রিয় দৈনিক প্রতিদিনের বাণী পত্রিকায় বেশ কয়েক বছর সহযোগী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন সাংবাদিক হারুনুর রশিদ চৌধুরী। প্রতিদিনের বাণী পত্রিকাকেও পাঠক সমাজে সমাদৃত করতে তাঁর অগ্রণী ভূমিকা ছিল।
হবিগঞ্জের প্রথিতযশা সেই সাংবাদিক হারুনুর রশিদ চৌধুরী যাঁদেরকে নিয়ে দৈনিক খোয়াইয়ে যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন এবার তিনি নিজে সম্পাদক হয়ে ওইসব সাংবাদিকদের নিয়েই প্রকাশ করেছেন ‘দৈনিক হবিগঞ্জের মুখ’।
এবার সম্পাদক ও প্রকাশক হিসেবে হারুনুর রশিদ চৌধুরীর অঙ্গীকার ‘দৈনিক হবিগঞ্জের মুখ’ পত্রিকাকে পাঠকের পত্রিকা হিসেবে প্রতিষ্ঠিত করা। এজন্য সাংবাদিকদের মাধ্যমে সংবাদ পরিবেশনের পাশাপাশি সম্মানিত পাঠকবর্গের মতামতকে প্রাধান্য দেয়া হবে। সম্মানিত পাঠকবর্গের পাঠানো মতামত আমরা তুলে ধরব পত্রিকার পাতায়। শুধু তাই নয় সম্মানিত পাঠকবর্গের পাঠানো নানা সমস্যা ও সম্ভাবনার চিত্রও আমরা তুলে ধরব ‘দৈনিক হবিগঞ্জের মুখ’-এ।
তাই সম্মানিত হবিগঞ্জবাসী আপনারা ‘দৈনিক হবিগঞ্জের মুখ’ পড়ুন। হবিগঞ্জের মুখ আপনার পত্রিকা। ব্যাপক প্রচারের জন্য বিজ্ঞাপন দিন আপনার প্রিয় এই পত্রিকায়।
আমাদের সাথে যোগাযোগের ঠিকানাঃ
এম এস ম্যানসন (মমতাজ মহল)
পুরাতন হাসপাতাল সড়ক, হবিগঞ্জ-৩৩০০।
মোবাইল- 01715-136538, 01741-105707
ই-মেইল- habiganjermukh@gmail.com
ওয়েব সাইট- www.dailyhabiganjermukh.com