দুর্ঘটনার কারণে মহাসড়ক অচল হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি

স্টাফ রিপোর্টার, মাধবপুর থেকে ॥ ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের মাধবপুর উপজেলার হাড়িয়া নামক স্থানে শুক্রবার বিকাল ৫টার দিকে ট্রাক ও ম্যাক্সির মুখোমুখি সংঘর্ষে ম্যাক্সি চালক ও ট্রাকের হেলপার ঘটনাস্থলেই নিহত ও ৫ যাত্রী আহত হয়েছে। গুরুতর আহতদের মাধবপুর ও হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনায় ঢাকা-সিলেট মহাসড়ক প্রায় ২ ঘন্টা বন্ধ ছিল। ফলে রাস্তার দু’পাশে কয়েক কিলোমিটার জুড়ে যানবাহন আটকা পড়ে। ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয় জনতা দুর্ঘটনায় পতিত ট্রাক ও ম্যাক্সি মহাসড়ক থেকে অপসারণ করলে যান চলাচল স্বাভাবিক হয়।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়- শুক্রবার বিকেলে মাধবপুর থেকে হবিগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ম্যাক্সি উপজেলার হাড়িয়া নামক স্থানে পৌছলে বিপরীত দিক থেকে আসা ভাঙ্গারী মালামাল ভর্তি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ম্যাক্সি ও ট্রাক মহাসড়কেই উল্টে যায়। দুর্ঘটনায় ম্যাক্সি চালক চুনারুঘাট উপজেলার শ্রীকুটা গ্রামের আন্নর আলীর ছেলে মোঃ জায়েদ মিয়া (২৩) ও ট্রাকের হেলপার অজ্ঞাত (১৮) ঘটনাস্থলেই মারা যায় এবং ম্যাক্সি যাত্রী দিলীপ বোস (৬০), সমর দাস (৩৫), রাম চক্রবর্তী (২৫), অজ্ঞাত (২২), আমজাদ হোসেনকে (২৭) মাধবপুর ও হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় ঢাকা-সিলেট মহাসড়ক বন্ধ হয়ে যায়। মাধবপুর ফায়ার সার্ভিস, থানা পুলিশ, শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা পুলিশ ও স্থানীয় জনতা প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক করেন।
শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি মোঃ লিয়াকত আলী জানান- নিহতদের লাশ উদ্ধার করা হয়েছে। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।