ছালেক মিয়া বললেন চিঠি পেয়েই কি হবে, জেলা উপজেলা ও পৌর আওয়ামী লীগের কোন সদস্যকে বহিস্কারের এখতিয়ার আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ছাড়া আর কারো নেই

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগের সভাপতি পদ থেকে অব্যাহতির চিঠি ৪ দিনেও শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র ছালেক মিয়ার হাতে পৌঁছেনি। মেয়র ছালেক বলছেন জেলা, উপজেলা ও পৌর আওয়ামী লীগের কোন সদস্যকে বহিস্কারের এখতিয়ার আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ছাড়া আর কারো নেই। অতএব চিঠি পেয়েই কি হবে। অপরদিকে হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুর রশিদ তালুকদার ইকবাল বলেছেন ১৫ দিনের ভিতরে কারণ দর্শানো ও অব্যাহতির চিঠির জবাব না দিলে শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগ সভাপতি মেয়র ছালেক মিয়ার অব্যাহতির আদেশ কার্যকর করা হবে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আব্দুল আহাদ ফারুক ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ ইকবাল মঙ্গলবার মেয়র ছালেক মিয়াকে কারণ দর্শানো নোটিশ ও সভাপতি পদকে অব্যাহতি প্রদান করেন। ওই অব্যাহতি প্রদানের পত্রটি সাথে সাথে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড করা হয়। পরবর্তীতে বিভিন্ন পত্রিকায় এ ব্যাপারে সংবাদ প্রকাশ করা হয়। এছাড়াও মেয়র ছালেক মিয়াকারণ দর্শানো ও অব্যাহতি প্রসঙ্গ নিয়ে ফেসবুক লাইভে আসেন। ফেসবুক লাইভে এসে বলেন, কারণ দর্শানোর নোটিশটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেখেছেন। তিনি ফেসবুকে স্ট্যাটাস দেন মোবাইল ফোনে তাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এরপর হবিগঞ্জে আওয়ামী লীগের রাজনীতিতে মেয়র ছালেক মিয়াকে নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় বইছে।
গতকাল শুক্রবার রাতে মেয়র ছালেক মিয়ার সাথে দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকা অফিস থেকে যোগাযোগ করা হলে তিনি জানান, অসুস্থ হয়ে ঢাকাতে অবস্থান করছেন। কারণ দর্শানোর ও অব্যাহতির নোটিশ পেয়েছেন কি না, এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, কোন ধরণের নোটিশ তিনি পাননি। আর নোটিশ পেয়েই কি কবে। জেলা, উপজেলা ও পৌর আওয়ামী লীগের কোন সদস্যকে বহিস্কারের এখতিয়ার আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ছাড়া আর কারও নেই। এ সংক্রান্ত গঠনতন্ত্রের বই নিয়ে আমি পত্রিকায় নিউজ প্রকাশ করবো। হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগ সভাপতি মেয়র ছালেক মিয়াকে ১৫ দিনের মধ্যে কারণ দর্শানো ও অব্যাহতি প্রদান চিঠি গত ২৫ জুন রেজিস্ট্রারী ডাকযোগে ছালেক মিয়ার বাসার ঠিকানায় পাঠিয়েছি। নির্দিষ্ট সময়ে মধ্যে এর জবাব না দিলে অব্যাহতি কার্যকর করা হবে।