মো. টিপু মিয়া ॥ গত এক সপ্তাহ যাবত সারা দেশের ন্যায় হবিগঞ্জেও ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা সার্বিকভাবে কিছুটা কমতে শুরু করলেও প্রতিদিনই নতুন করে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রোগীরা হাসপাতালে ভর্তি হচ্ছেন। বৃহস্পতিবার নতুন করে আরও ৫ জন রোগী হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ১ জন ঢাকায় এবং ৪ জন হবিগঞ্জে আক্রান্ত হয়েছেন বলে রোগীরা জানিয়েছেন।
তারা প্রত্যেকেই ৩/৪ দিন ধরে ডেঙ্গু জ্বরে ভুগছেন। ইতিপূর্বে তারা হবিগঞ্জ জেলার বিভিন্ন প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিকে ডেঙ্গু পরীক্ষা নিরীক্ষা করেন এবং সেখানে ডেঙ্গু জ্বর ধরা পড়লে, তারা উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হন।
প্রসঙ্গত, হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ২৭ জুলাই থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গু জ্বরে ১২০ রোগী ভর্তি করা হয়েছে। হবিগঞ্জ জেলায় সরকারি এবং বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান সম্মিলিত প্রচেষ্টায় মশা নিধন কার্যক্রম পরিচালনার পাশাপাশি হাসপাতালগুলোতে চিকিৎসক-নার্সসহ সংশ্লিষ্টদের আন্তরিক প্রচেষ্টার কারণে অধিকাংশ রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরছেন এবং বাকিরা এখনও বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
বৃহস্পতিবার যে ৫ জন রোগী হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি হয়েছেন তারা হলেন- হবিগঞ্জ পৌর এলাকার শায়েস্তানগরের শ্রীচরণের পুত্র রামচরণ (২৭), কলিকাপুর/শাহজিবাজার গ্রামের জিতেন্দ্র দাসের পুত্র হরিদাস দেবনাথ (২৫), উত্তর বড়চর গ্রামের ধীরেন্দ্র দাসের পুত্র সুয়িত নন্দ দাস (৩৮), দৌলতপুর গ্রামের শামসুল ইসলামের পুত্র মাজহারুল ইসলাম (১৯), মাধবপুর উপজেলার শাহাব উদ্দিনের পুত্র শাহিদুল (২০)।