মোহাম্মদ শাহ্ আলম ॥ হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের কোয়ার্টারে ডা. আরসেদ আলীর বাসা থেকে দেড় লাখ টাকা চুরি হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে এ চুরির ঘটনা ঘটে। এ ঘটনার পর হাসপাতালের ডাক্তার নার্স ও অন্যান্য কর্মচারীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের গাইনী বিষেশজ্ঞ ডা. আরসেদ আলী জানান- ৪ সেপ্টেম্বর ব্যাংক থেকে দেড় লাখ টাকা তুলে নিয়ে বাসায় রাখেন। বৃহস্পতিবার সকালে তিনি হাসপাতালে ডিউটিতে যান। ডিউটি শেষে বাসায় গিয়ে বাসার দরজা ভাঙা দেখতে পান। ঘরে প্রবেশ করে তিনি দেড় লাখ টাকা চুরি হতে দেখে পুলিশকে খবর দেন। খবর পেয়ে সদর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। তবে টাকা ছাড়া অন্য কোন জিনিসপত্র নেয়নি বলে জানান তিনি।
হাসপাতালের কর্মচারীরা জানান, হাসপাতাল প্রাঙ্গণে সন্ধ্যা নামলেই মাদকসেবী, বখাটে, দালাল, ভাসমান পতিতাদের উৎপাত শুরু হয়। এ নিয়ে অনেকবার তাদের নিজেদের মধ্যে সংঘর্ষের ঘটনাও ঘটেছে। তাদের উৎপাতে ডাক্তার-নার্সরা নিরাপদে আসা-যাওয়া করতে পারছে না। এমনকি হাসপাতালে আগত সেবা প্রত্যাশীরা তাদের কাছে জিম্মি হয়ে পড়ে। চুরির ঘটনায় ডাক্তার আরশেদ আলী সদর থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন। তবে ধারণা করা হচ্ছে তার কাছের লোকই ঘটনাটি ঘটিয়ে থাকতে পারে।
এ ব্যাপারে সদর থানার ওসি মোঃ মাসুক আলী জানান, বিষয়টি পুলিশ তদন্ত করে দেখছে। সদর থানার এসআই সাহেদ জানান- পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।