বামৈ ইউনিয়নে মহিলা সমাবেশ
স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের সময় বাংলাদেশে নারীর ক্ষমতায়ন হয়েছে। আমরা বিশ্বাস করি, নারীর ক্ষমতায়নের মাধ্যমে জনগণের ক্ষমতায়ন সম্ভব। কারণ, দেশের অর্ধেক জনসংখ্যা হচ্ছে নারী। জনগণের ক্ষমতায়ন যদি করতে হয়, নারীর ক্ষমতায়ন প্রয়োজন। সে জন্য আমাদের নেত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা নারীর ক্ষমতায়নে বিশ্বাস করেন। গতকাল দুপুর ১২টায় লাখাই উপজেলার বামৈ ইউনিয়নে মহিলা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগ সভাপতি এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এসব কথা বলেন। সমাবেশে উপস্থিত ছিলেন প্রায় তিন হাজার নারী।
অনুষ্ঠানে এমপি আবু জাহির সবধরণের উন্নয়নের পাশাপাশি নারীদের ক্ষেত্রে বর্তমান সরকারের বিশেষ উদ্যোগগুলোর কথা তুলে ধরেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নৌকায় ভোট দিয়ে আবারও ক্ষমতায় আনার অনুরোধ জানান। সেখানে উপস্থিত নারীরা হাত তুলে তাঁর বক্তব্যের প্রতি একমত পোষণ করেন। তাঁরা অতীতের ন্যায় আগামী নির্বাচনেও নৌকা প্রতীকে ভোট দেওয়ার অঙ্গীকার করেন।
লাখাই উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগমের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলেয়া আক্তার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ, সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, ভাইস চেয়ারম্যান মোঃ আমিরুল ইসলাম আলম, বামৈ ইউপি চেয়ারম্যান হাজী আজাদ হোসেন ফুরুক, ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল আহাদ, সাধারণ সম্পাদক ইকবাল তালুকদার প্রমূখ। এছাড়াও সমাবেশে মহিলা আওয়ামী লীগ, নারী জনপ্রতিনিধি এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।
সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলেয়া আক্তার বলেন, ‘বামৈ ইউনিয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে নারীদের এই জাগরণ আমাকে আপ্লুত করেছে। প্রধানমন্ত্রী এবং সংসদ সদস্যের পক্ষ থেকে আমি হৃদয়ের গভীর থেকে আপনাদের প্রতি কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জ্ঞাপন করছি। ’
প্রসঙ্গত, এমপি আবু জাহির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে হবিগঞ্জ সদর উপজেলার সবকটি ইউনিয়নে নারী সমাবেশ করেছেন। মহিলা আওয়ামী লীগসহ সংশ্লিষ্টদের উদ্যোগে এ সমাবেশগুলোতে নারীদের ঢল নামে এবং তারা আবারও নৌকা প্রতীকের পক্ষে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।