ইউনাইটেড ন্যাশন হাইকমিশনার ফিলিপ্পু গ্রান্ডির সাথে সৌজন্য সাক্ষাত করেছেন হবিগঞ্জ প্রতিবন্ধী স্কুল ও তাসনুভা শামীম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শামীম আহমেদ। গত ১১ জুলাই মিনিস্ট্রি অব জাস্টিসের আয়ারল্যান্ডের আইন বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে কমিউনিটি ইন্টিগ্রেশন ফান্ড ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনাইটেড ন্যাশন হাইকমিশনার ফিলিপ্পু গ্রান্ডি। উক্ত অনুষ্ঠানে আইন বিষয়ক মন্ত্রী চারলী ফ্লানিংগেন ও মন্ত্রী ডেভিড স্টানটনের অফিসিয়াল নিমন্ত্রণে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তাসনুভা শামীম ফাউন্ডেশন আয়ারল্যান্ডের চেয়ারম্যান শামীম আহমেদসহ কার্যকরী কমিটির সদস্যবৃন্দ। উক্ত অনুষ্ঠানটি উদ্বোধনের জন্য তাসনুভা শামীম ফাউন্ডেশনকে সরকারীভাবে সফল সামাজিক সংগঠন হিসেবে বাছাই করা হয়।
উল্লেখ্য, ২০১৮ সালে কমিউনিটি ইমিগ্রেশন অনুষ্ঠানে অংশগ্রহণকারী সামাজিক সংগঠন হিসেবে দেশের ১৪০টি সংগঠন থেকে ২টি সামাজিক সংগঠনকে কমিউনিটি ইন্টিগ্রেশন অনুষ্ঠানের সফল সামাজিক সংগঠন হিসেবে সরকার বাছাই করে। এর মধ্যে তাসনুভা শামীম ফাউন্ডেশন আয়ারল্যান্ড ছিল একটি। অনুষ্ঠানে ইউনাইটেড ন্যাশন হাইকমিশনার ও আয়ারল্যান্ডের দুই মন্ত্রী ফাউন্ডেশন সম্পর্কে জানতে চাইলে শামীম আহমেদ আয়ারল্যান্ডে সামাজিক উন্নয়নে আইরিশ সোসাইটিতে তাসনুভা শামীম ফাউন্ডেশন আয়ারল্যান্ডের অবদানের কথা তুলে ধরেন। ইউনাইটেড ন্যাশন হাইকমিশনার ও দুই মন্ত্রীসহ সকল অতিথিবৃন্দ ফাউন্ডেশনের অবদানের কথা মনোযোগ সহকারে শুনেন এবং উপস্থিত সকল সদস্যকে অভিনন্দন জানান।
তারপর ছবি সেশনে ইউনাইটেড নেশন হাইকমিশনার ও দুই মন্ত্রী তাসনুভা শামীম ফাউন্ডেশন আয়ারল্যান্ডের ব্যানার হাতে নিয়ে অফিসিয়াল ছবি উঠান এবং সে ছবি সরকারি পেইজে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হয়। হবিগঞ্জ প্রতিবন্ধী স্কুলের প্রতিষ্ঠাতা সাগর আহমেদ শামীম তাসনুভা শামীম ফাউন্ডেশনের এই সফলতাকে ইতিবাচক হিসেবে দেখছেন এবং ভবিষ্যতে এই ফাউন্ডেশন আয়ারল্যান্ডে সামাজিক কাজে আরো অনেক বেশি অবদান রাখবে বলে আশা প্রকাশ করেন।
উল্লেখ্য, হবিগঞ্জ শহরের মাহমুদাবাদ এলাকার বাসিন্দা সাগর আহমেদ শামীম ও অ্যাডভোকেট লাভলী ইয়াসমিনের বিশেষ চাহিদাসম্পন্ন তাসনুভা শামীম ও ফাতেমা শামীম নামে দুটি মেয়ে শিশুর জন্ম হয়। কিন্তু জন্মের সাথে সাথেই ফাতেমা শামীম মারা যায়। শামীম আহমেদ ও অ্যাডভোকেট লাভলী ইয়াসমিন তাসনুভা শামীমের জীবনের প্রতি অনুপ্রাণিত হয়ে ২০১৫ সালে সুবিধাবঞ্চিত মানুষের সেবার উদ্দেশ্যে ‘তাসনুভা শামীম ফাউন্ডেশন আয়ারল্যান্ড’ নামে একটি সামাজিক সংগঠন প্রতিষ্ঠা করেন। উক্ত সংগঠন গত তিন বছর ধরে প্রতি সপ্তাহে শত শত সুবিধাবঞ্চিত মানুষের মাঝে আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিন শহরে দেশের ঐতিহাসিক স্থান জিপিও-তে প্রতি সপ্তাহে বিনামূল্যে খাবার বিতরণ করে আসছে। যে কোনো ধরনের সুবিধাবঞ্চিত মানুষকে সেখানে রান্না করা বিরিয়ানি, তরকারি, স্যুপ, পাস্তা, কফি, সেন্ডউইচ ও কাপড় চোপড় বিনামূল্যে দেয়া হয়ে থাকে। প্রেস বিজ্ঞপ্তি