নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাতদলের সদস্যসহ ৭ ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে উপজেলার কুর্শি ইউনিয়নের সৈয়দ আজিজ হাবিব উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো- নবীগঞ্জ উপজেলার নোয়াপাড়া গ্রামের মৃত মফিজ মিয়ার পুত্র রুহেল মিয়া (২৪), ছালামতপুর গ্রামের নান্দু মিয়ার পুত্র আবু তাহের (২৫), শ্রীমঙ্গল উপজেলার বিলাশের পাড় গ্রামের আদু মিয়ার পুত্র সামছু মিয়া (৩৫), খোরশেদ মিয়ার পুত্র শাকিব মিয়া (২১), মৃত ইছাক মিয়ার পুত্র ইমাম উদ্দিন (৩৫), সুন্দর আলীর পুত্র রাজু মিয়া (২০) ও মৃত কদু মিয়ার পুত্র জুয়েল মিয়া (৩৫)।
পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন সংবাদের ভিত্তিতে নবীগঞ্জ থানার ওসি মো. ইকবাল হোসেনের নেতৃত্বে একদল পুলিশ উপজেলার কুর্শি ইউনিয়নের সৈয়দ আজিজ হাবিব উচ্চ বিদ্যালয়ের সামনে অভিযান পরিচালনা করে। এ সময় ডাকাতির প্রস্তুতিকালে ৭ ডাকাতকে গ্রেফতার করা হলেও কৌশলে ২ ডাকাত পালিয়ে যায়। অভিযানকালে গ্রেফতারকৃত ডাকাতদের কাছ থেকে রামদা, খুন্তি, রড, চাইনিজ কুড়াল, ছোড়াসহ ডাকাতির সরঞ্জাম জব্দ করে পুলিশ। শুক্রবার সকালে ডাকাতির উদ্দেশ্যে প্রস্তুতি গ্রহণ ও সমবেত হওয়ার মামলায় তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।
নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইকবাল হোসেন জানান, ডাকাতির প্রস্তুতির খবর পেয়ে নবীগঞ্জ থানার একদল পুলিশ অভিযান পরিচালনা করে ডাকাতির সরঞ্জামসহ ৭ ডাকাতকে গ্রেফতার করে। শুক্রবার তাদের আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।