স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের অতি পরিচিত মুখ, হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের ডোম ছাবু মিয়া (৫৫) আর নেই। শুক্রবার ভোর ৬টায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে শ্বাসকষ্ট জনিত রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। এ খবর সর্বত্র ছড়িয়ে পড়লে তাকে এক নজর দেখার জন্য পুরাতন হাসপাতাল কোয়ার্টারে তার অস্থায়ী বাসভবনে সহকর্মীসহ সর্বস্থরের মানুষের ভীড় জমে। দুপুর ১২টায় তার লাশ বাসায় নিয়ে আসা হয়। জুমআ’র নামাজের পর কোর্ট সমজিদে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। এতে সহকর্মী, সাংবাদিক, রাজনীতিবিদসহ সর্বস্থরের মানুষ অংশগ্রহণ করেন। তার মরদেহ আছরের নামাজের পর ২য় জানাজা শেষে শ্রীমঙ্গল উপজেলার সাতগাও’র কুঞ্জবন তার শ্বশুর বাড়ি পীরের মাজারের পাশে দাফন করা হয়।
জানা যায়, ডোম ছাবু মিয়ার বাড়ি বাহুবল উপজেলার ভাদেশ্বর গ্রামে। তিনি ৩৫ বছর যাবত হবিগঞ্জ সদর হাসপাতালের মর্গের প্রধান ডোম হিসেবে লাশ কাটার দায়িত্ব পালন করে আসছিলেন। মৃত্যুকালে তিনি ১ পুত্র ও স্ত্রীসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক রতীন্দ চন্দ্র্র দেব জানান, ডোম ছাবু মারা যাওয়ায় আমরা বিপাকে পড়েছি। তবে নতুন ডোম নিয়োগ দেয়ার আগ পর্যন্ত ছাবুর দুই শিষ্য তাজু এবং মতিন মিয়া দায়িত্ব পালন করবেন। কর্মদক্ষতা অনুযায়ী নিয়োগ দেয়া হবে।