৮২ তম জন্মদিন উপলক্ষে হবিগঞ্জের কৃতি সন্তান সাবেক এমপি ভাষাসৈনিক অ্যাডভোকেট চৌধুরী আব্দুল হাইকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। রোববার তাঁর বাসায় গিয়ে এ ফুলেল শুভেচ্ছা জানান, কমান্ড্যান্ট মানিক চৌধুরীর কন্যা ও মানিক চৌধুরী পাঠাগারের প্রতিষ্ঠাতা সাবেক এমপি অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী।
সিনিয়র আইনজীবী সাবেক এমপি, ভাষা আন্দোলনের সংগ্রামী ছাত্রনেতা চৌধুরী আব্দুল হাই আনন্দের সাথে এ ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেন ও মানিক চৌধুরী পাঠাগারের এমন উদ্যোগের জন্য আন্তরিকভাবে দোয়া করেন। তিনি বলেন, কমান্ড্যান্ট মানিক চৌধুরীর স্মৃতির স্বরণে প্রতিষ্ঠিত মানিক চৌধুরী পাঠাগার বই পড়ানোর পাশাপাশি তরুণদের গৌরবগাঁথা ইতিহাস জানতেও কাজ করছে। যা সমাজকে এগিয়ে নিতে ইতিবাচক ভূমিকা রাখবে। তিনি পাঠাগারের উন্নয়নে ১০ হাজার টাকা অনুদান প্রদান করেন।
পাঠাগারের প্রতিষ্ঠাতা অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বলেন, একজন গুণী মানুষকে জন্মদিনে শুভেচ্ছা জানাতে পেরে অত্যন্ত ভালো লাগছে। আর এ পাঠাগার শুরু থেকে গুণীজনকে সম্মননা জানিয়ে আসছে।
উল্লেখ্য, ভাষাসৈনিক চৌধুরী আব্দুল হাই হবিগঞ্জ সদর উপজেলার বড় বহুলা গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৩৯ সালের ২১ মার্চ জন্মগ্রহণ করেন। প্রেস বিজ্ঞপ্তি