নিজস্ব প্রতিনিধি ॥ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার পঞ্চাশ হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ নাছির উদ্দিনের অবসর জনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয় হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করে পঞ্চাশ উচ্চ বিদ্যালয় ও কলেজ।
বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি এম শামসুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ রুহুল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শামছুল হক, বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক মোঃ মশিউর রহমান, অবসরপ্রাপ্ত প্রিন্সিপাল মাওলানা আব্দুল কাইয়ূম, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ আব্দুল আউয়াল, বিদ্যালয়ের দাতা সদস্য আজিজুর রহমান কাজল, বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মোঃ মোস্তুফা মিয়া প্রমুখ।
প্রসঙ্গত, ২০১০ সালে মোঃ নাছির উদ্দিন এই বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে যোগদান করে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। এর আগে ১৯৮১ সালে শায়েস্তাগঞ্জ উপজেলার মোজাহের উচ্চ বিদ্যালয়ে জুনিয়র শিক্ষক হিসেবে শিক্ষকতা পেশায় প্রবেশ করেন। পরবর্তীতে শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে ইংরেজি বিভাগের সহকারি শিক্ষক ও পরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ ২০২১ সালের ২৮ জানুয়ারি চাকুরী থেকে অবসর গ্রহণ করেন।
বক্তারা বলেন, অধ্যক্ষ নাছির উদ্দিন চারিত্রিক গুণাবলীতে অসাধারণ। তিনি একাধারে প্রশাসক, সংস্কারক, উপদেষ্টা ও হৃদয়বান। তাঁর সংস্কারমুক্ত মনের উদার পরশে ফলপ্রসূ উপদেশ এবং সৌহার্দ্যপূর্ণ ব্যবহার সকলের মনে যে গভীর রেখাপাত করেছে তা কোন দিন ম্লান হবার নয়। তাই তাঁর মত একজন গুণী ব্যক্তিকে এই প্রতিষ্ঠান হারিয়ে শুধু ব্যতিতই নয়, নিঃস্ব ও অসহায়।