স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচঙ্গ বিএসডি মহিলা আলীম মাদ্রাসার এক ছাত্রীকে কুপিয়ে জখম করেছে নূরখাঁ নামে এক মাদকাসক্ত। বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে সাগরদিঘীর দক্ষিণ পাড়ে এ ঘটনাটি ঘটে। আহত ছাত্রী লিপি বেগমকে (১৭) উদ্ধার করে প্রথমে বানিয়াচং স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান তার স্বজনরা। সেখানে তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে হবিগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করেন। সদর হাসপাতালের জরুরী বিভাগে নেওয়ার পর তার অবস্থার আরো অবনতি হলে মুমূর্ষু অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন কর্তব্যরত চিকিৎসক। আহত লিপি বেগম একই মহল্লার গুঞ্জুর আলীর কন্যা। সে বানিয়াচং বিএসডি বালিকা আলীম মাদ্রাসার ১ম বর্ষের ছাত্রী।
অভিযোগে জানা যায়, একই মহল্লার মৃত সঞ্জব আলীর পুত্র মোবাশ্বির মিয়ার সাথে কয়েকদিন পূর্বে তুচ্ছ বিষয় নিয়ে কথা কাটাকাটি হয় নূরখাঁর ভাগিনা ফয়েজের সাথে। ঘটনাটি এলাকার মুরুব্বিরা শেষ করে দিবেন বলে উভয় পক্ষকে জানিয়ে দেন তারা। ঘটনার দিন মাদ্রাসা ছাত্রী লিপি বেগম সাগরদিঘীতে গোসল করতে যায়। গোসল শেষ করে ফেরার পথে আগ থেকেই ওৎ পেতে থাকা মৃত অমৃত খাঁর ছেলে নানা অপকর্মের হোতা মাদকাসক্ত নূর খাঁ ধারালো দা দিয়ে অতর্কিত হামলা চালায় লিপির উপর। একপর্যায়ে লিপির বাম হাতে দা দিয়ে কুপিয়ে ক্ষতবিক্ষত করে। লিপির শোর চিৎকার শুনে আশেপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে বানিয়াচং স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে হবিগঞ্জ ও পরবর্তীতে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয় লিপিকে।
খবর পেয়ে বানিয়াচং থানার এসআই হুমায়ুন কবিরের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে মাদকাসক্ত নূর খাঁর বাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ। এসআই হুমায়ুন কবির জানান, পরিস্থিতি আপাতত শান্ত রয়েছে। যে কোনো ধরণের বিশৃঙ্খলা এড়াতে পুলিশী টহল জোরদার করা হয়েছে। এ ঘটনায় আহত লিপির মা বাদি হয়ে বানিয়াচং থানার মামলা দায়ের করেছেন।