এসএম সুরুজ আলী ॥ আজ বৃহস্পতিবার থেকে হবিগঞ্জ-সিলেট রুটে স্পেশাল বিরতিহীন বাস সার্ভিস চালু করছে হবিগঞ্জ মটর মালিক গ্রুপ। সকাল ৭টা ১০ মিনিটে হবিগঞ্জ পৌর বাস টার্মিনাল থেকে সার্ভিস চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বাস মালিক সমিতির সভাপতি আলহাজ¦ শফিকুর রহমান চৌধুরী ও সেক্রেটারী শঙ্খ শুভ্র রায়। এ সময় সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। এই সার্ভিস চালু হলে হবিগঞ্জ-সিলেট যাতায়াতে যাত্রীদের দুর্ভোগ অনেকটা লাঘবের পাশাপাশি সিলেটে যেতে অনেকটা সময় বাঁচবে। স্পেশাল এই সার্ভিসটির টিকেট পাওয়া যাবে ৩টি কাউন্টারে। কাউন্টারগুলো হলো- হবিগঞ্জ বাসস্ট্যান্ড, শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ ও সিলেট বাসস্ট্যান্ড।
এ ব্যাপারে জেলা বাস মালিক সমিতির সেক্রেটারী শঙ্খ শুভ্র রায় জানান, স্পেশাল এ বাসগুলোতে উন্নতমানের বসার সিট রয়েছে। এ সার্ভিসের বাসগুলো হবিগঞ্জ বাসস্ট্যান্ড থেকে ছেড়ে গিয়ে শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজে ৫ মিনিট বিরতি নেবে। তারপর সেখান থেকে সরাসরি সিলেট বাসস্ট্যান্ডের উদ্দেশ্যে ছেড়ে যাবে। তিনি বলেন, প্রাথমিকভাবে আমরা ৫টি বাস হবিগঞ্জ থেকে ছাড়বো। আর ৫টি বাস সিলেট থেকে হবিগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে আসবে। বাসগুলো হবিগঞ্জ থেকে ছেড়ে যাবে প্রতিদিন সকাল ৭টা ১০, ৮টা ১০, ৯টা ১০, ১০টা ১০ ও ১১টা ১০ মিনিটে। আবার সিলেট থেকে হবিগঞ্জের উদ্দেশ্যে ছাড়বে দুপুর ২টা, ৩টা, ৪টা, ৫টা ও ৬টা ১০ মিনিটে। অর্থাৎ প্রতি ঘন্টায় ১টি বাস ছাড়া হবে। বিরতির ৫ মিনিটসহ ১ ঘন্টা ৪৫ মিনিটের মধ্যে বাসগুলো হবিগঞ্জ থেকে সিলেটে পৌঁছবে এবং সিলেট থেকে হবিগঞ্জ এসে পৌঁছবে। তিনি জানান, যাত্রী সংখ্যা বৃদ্ধি পেলে পরবর্তীতে বাস আরো বাড়ানো হবে।
এ ব্যাপারে বাস মালিক সমিতির সভাপতি শফিকুর রহমান চৌধুরী জানান, হবিগঞ্জ থেকে শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ হয়ে আমাদের নতুন স্পেশাল সার্ভিসগুলো সিলেটে পৌঁছবে। পথিমধ্যে একটি মাত্র স্টপিজ ব্যতিত অন্য কোথাও থামবে না। যারা সরকারি চাকুরী করেন তারা এ সার্ভিসে সিলেট গিয়ে সঠিক সময়ে অফিস করতে পারবেন। আবার যারা নিয়োগ পরীক্ষাসহ বিভিন্ন ইউনিভার্সিটিসহ সিলেটের বিভিন্ন কলেজে লেখাপড়া করেন তারাও এ সার্ভিসে যাতায়াত করলে সময় অনেক বেঁচে যাবে। প্রতিটি বাস পৌনে ২ ঘন্টার মধ্যে সিলেটে পৌঁছবে। তিনি বলেন, স্পেশাল সার্ভিসের এ বাসগুলো সব নতুন। কয়েকটি পুরাতন বাস থাকলেও সেগুলোকে উন্নত করা হয়েছে। বাসের সিটগুলোও উন্নতমানের। অন্যান্য বাসে ৫০টি সিট থাকলেও বাসগুলোতে ৪৫টি সিট থাকবে। তিনি স্পেশাল সার্ভিসে আমন্ত্রণ জানিয়ে সকলের সহযোগিতা কামনা করেন।