বানিয়াচং ও আজমিরীগঞ্জে বৃক্ষমেলার উদ্বোধনকালে এমপি মজিদ খান

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আব্দুল মজিদ খান বলেছেন, বানিয়াচং-আজমিরীগঞ্জ এক সময় জেলার মধ্যে সবচেয়ে অবহেলিত অঞ্চল ছিল। অনেকের আত্মীয়-স্বজনও এখানে বেড়াতে আসতে দ্বিধাবোধ করতো। গত দশ বছরে আমরা এই অঞ্চলকে বদলে দিয়েছি। বিশেষ করে যোগাযোগ ক্ষেত্রে যে বৈপ্লবিক উন্নতি সাধন হয়েছে তা সত্যিই অভুতপূর্ব। বিশেষ করে এই অঞ্চলগুলোকে রয়েছে পর্যটনের অপার সম্ভাবনা। এই সম্ভাবনাকে কাজে লাগিয়ে আমাদের এলাকাকে এগিয়ে নিতে হবে। সেই ক্ষেত্রে সকল শ্রেণি পেশার মানুষকে আন্তরিক থাকতে হবে। হাওরাঞ্চলের সৌন্দর্য্য বৃদ্ধি ও পরিবেশ রক্ষার স্বার্থে সকলেরই উচিত বেশি বেশি করে বৃক্ষ রোপন করা। সুন্দর পৃথিবী গড়তে যেমন সুন্দর মনের মানুষ ও সুশাসন দরকার, তেমনি সুন্দর পরিবেশ গড়তে এবং পরিবেশকে সজীব ও সুন্দর রাখতে বৃক্ষ রোপণ অপরিহার্য।
বুধবার পৃথক সময়ে বানিয়াচং ও আজমিরীগঞ্জে ফলদ বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, দেশের কৃষি উন্নয়নে যান্ত্রিকীকরণ খুবই গুরুত্বপূর্ণ। এর প্রসার ঘটাতে বর্তমান সরকার ভর্তুকি দিয়ে যাচ্ছে। ভবিষ্যতে ভর্তুকি আরও বাড়ানো হবে। জিডিপিতে কৃষির অবদান ১৭ থেকে ১৮ ভাগ। বর্তমান সরকার কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিতে বাজেটে সবচেয়ে বেশি বরাদ্দ দিয়েছেন। কৃষির যে অর্জন তা কোন যাদুর কাঠিতে অর্জন হয়নি। এখানে বর্তমান সরকারের অনেক অবদান রয়েছে। মাঠ পর্যায়ের কর্মকর্তারাও আগের চেয়ে অনেক বেশি কাজ করছেন।
বানিয়াচঙ্গে সহকারী কমিশনার (ভূমি) সাব্বির আহমেদ আকুঞ্জির সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, ভাইস চেয়ারম্যান ফারুক আমিন ও মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ দুলাল উদ্দিন। বৃক্ষমেলা উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি হয়। মেলায় ২২টি স্টল অংশ নিয়েছে। মেলার স্টলগুলো ঘুরে দেখেন এমপি আবদুল মজিদ খান।