এসএম সুরুজ আলী ॥ হবিগঞ্জ শহরের অনন্তপুর এলাকায় পাওনা টাকা না দেয়ায় জাহাঙ্গীর মিয়া নামে এক রিকশাচালককে ছুরিকাঘাত করে হত্যা করেছে পাওনাদার। এ ঘটনার সাথে জড়িত ঘাতক সুমন মিয়াকে পুলিশ গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত সুমন মিয়া আজমিরীগঞ্জ পৌরসভার নগর গ্রামের আব্দুল আহাদের পুত্র। গতকাল রাত ৭টার দিকে এ ঘটনাটি ঘটে।
পুলিশ সূত্র জানায়, হবিগঞ্জ শহরের মোহনপুর এলাকার মন্নাফ মিয়ার ছেলে জাহাঙ্গীর মিয়া তার পরিবার নিয়ে অনন্তপুর এলাকায় বাসা ভাড়া নিয়ে বসবাস করে আসছে। বছরখানেক আগে সে একই এলাকায় বসবাসকারী রংমিস্ত্রী সুমন মিয়ার কাছ থেকে কিছু টাকা ধার নেয়। সপ্তাহখানেক আগে সুমন মিয়া তার কাছে ওই টাকা ফেরত চায়। এ সময় টাকা না দেয়ায় তাদের দু’জনের মধ্যে কথা কাটাকাটি হয়। এ ঘটনার জের ধরে গতকাল রাত ৭টার দিকে সুমন মিয়া জাহাঙ্গীর মিয়াকে একা পেয়ে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। পথিমধ্যে সে মারা যায়। এ ঘটনার পর পুলিশ অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত থাকর অভিযোগে সুমন মিয়াকে গ্রেফতার করে।
এ ব্যাপারে হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মাসুক আলী জানান, পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে এ হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনার সাথে জড়িত সুমন মিয়াকে গ্রেফতার করেছে।