বিদ্যুত সংযোগ উদ্বোধনী অনুষ্ঠানে এমপি মজিদ খান
প্রায় ৬৪ লাখ টাকা ব্যয়ে পৈলারকান্দি গ্রামে ৫১৭ পরিবারকে বিদ্যুত সংযোগ দেয়া হয়েছে
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আব্দুল মজিদ খান বলেছেন- ১৯৭১ সালের ১৫ আগস্ট ষড়যন্ত্রকারীরা হত্যার মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারকে নির্বংশ করতে চেয়েছিল। এ জন্য বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যা করেছিল। কিন্তু মহান আল্লাহ তায়ালার অশেষ কৃপায় ও জননেত্রী শেখ হাসিনা এবং তার বোন শেখ রেহেনা বিদেশে থাকায় আমাদের মাঝে বেঁচে আছেন। এখনও ষড়যন্ত্রকারীরা ক্ষ্যান্ত হয়নি। জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করার জন্য তারা বার বার গ্রেনেড হামলা চালিয়েছে এবং তার বিরুদ্ধে এখনও ষড়যন্ত্র করে যাচ্ছে। মহান আল্লাহ তায়ালার অশেষ মেহেরবাণীতে জননেত্রী শেখ হাসিনা বেঁচে আছেন। তিনি জনগণের রায় নিয়ে ক্ষমতায় এসে দেশে উন্নয়নের দ্বারা অব্যাহত রেখেছেন। তিনি বলেন ১৫ আগস্ট ও ২১ শে আগস্টের গ্রেনেড হামলার ঘটনা একই সূত্রে গাঁথা।
গতকাল মঙ্গলবার বিকেল বানিয়াচং উপজেলার পৈলারকান্দি বাজারে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও ৭ এবং ৮ নং ওয়ার্ডে নতুন বিদ্যুত সংযোগ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন- আমি নির্বাচিত হওয়ার পর বানিয়াচং ও আজমিরীগঞ্জের ব্যাপক উন্নয়ন করেছি। বিভিন্ন এলাকাকে শতভাগ বিদ্যুতায়নের আওতায় নিয়ে এসেছি। ইতিমধ্যে আজমিরীগঞ্জ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত করেছি। বানিয়াচং উপজেলার কিছু এলাকা বাকি রয়েছে। আশা করি আগামী বছরের ভিতরে বানিয়াচং উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন করা হবে। পৈলারকান্দি ইউনিয়নেও অনেক উন্নয়ন করেছি। এই উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে। পৈলারকান্দি গ্রামের মানুষ ঐক্যবদ্ধ হলে গ্রামে হাইস্কুল প্রতিষ্ঠিত করবো।
এলাকার বিশিষ্ট মুরুব্বী মোঃ সরাজ মিয়ার সভাপতিত্বে এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পীযুষ সূত্রধর ও সাবেক মেম্বার নিশিকান্ত দাসের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বানিয়াচং উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাবেক শিল্প বাণিজ্য বিষয়ক সম্পাদক তজম্মুল হক চৌধুরী, বানিয়াচং পল্লীবিদ্যুত সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ ইসমাত কামাল, বানিয়াচং উপজেলা ভাইস চেয়ারম্যান ফারুক আমিন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, ব্যারিস্টার ইলিয়াস আক্তার, ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান খান, ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ শামীম। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সাবেক ইউপি চেয়ারম্যান খোয়াজ আলী, আনিসুর রহমান তালুকদার, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বাচ্ছু মিয়া, হাজী ছিবু মিয়া, আলী মিয়া, হাফিজুর রহমান, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মোয়াজ্জিন, ইউনিয়ন যুবলীগের সভাপতি ধলন মিয়া প্রমূখ। উল্লেখ্য, প্রায় ৬৪ লাখ টাকা ব্যয়ে ৫১৭টি পরিবারকে নতুন বিদ্যুত সংযোগ প্রদান করা হয়।