স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার শানখলা ইউনিয়নের লালচান তাজপুর টিলায় রাস্তার উপর বাঁশ কাটা নিয়ে নিরীহ একটি পরিবারের উপর হামলা চালিয়েছে প্রভাবশালী মহল। এ ঘটনায় দুই জন আহত হয়েছেন। আহতরা হলেন- লালচান তাজপুর টিলার নুহু মিয়ার কলেজ পড়–য়া মেয়ে তাছলিমা জান্নাত ও তার চাচাত ভাই রাসেল মিয়া (২৬)। তাদেরকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়- কলেজছাত্রী তাছলিমার বাড়িতে যাবার রাস্তার উপর ঝড়ে একটি বাঁশ পড়ে যায়। এতে তাদের বাড়িতে আসা-যাওয়ার অসুবিধা সৃষ্টি হলে বাঁশের মালিক একই গ্রামের আব্দুল্লাহ ও তার ভাই মিজান মেম্বারকে বললে তারা বাঁশ কাটেননি। পরে তাছলিমা নিজেই রাস্তা দিয়ে চলাচলের সুবিধার্থে বাঁশের মাথাটি কেটে দেন। খবর পেয়ে বাঁশের মালিকপক্ষের লোকজন দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে তাদের উপর হামলা চালায়। এতে তাছলিমার চোখের নিচে মারাত্মক আঘাত লাগে এবং তার চাচাত ভাই রাসেল মিয়ার মাথায় ও হাতে আঘাত পায়।
স্থানীয় অনেক মানুষের অভিযোগ- ইতোপূর্বেও তারা একাধিকবার তাছলিমার পরিবারকে নানাভাবে নির্যাতন করেছে। স্থানীয় গণ্যমান্য লোকজন বিষয়টি সালিশে নিষ্পত্তি করে দিলেও মিজান মেম্বার তাদের উপর নির্যাতন করেই যাচ্ছেন।
স্থানীয় ওয়ার্ডের মহিলা মেম্বার আইয়ূব চান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছি। যারা আঘাতপ্রাপ্ত হয়েছেন তাদেরকে হাসপাতালে প্রেরণ করে মিজান মেম্বারের সাথে যোগাযোগের চেষ্টা করেছি তাকে বাড়িতে পাইনি।
স্থানীয় ওয়ার্ডের মেম্বার মাহফুজ আহমেদ জানান- খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাছলিমা ও তার চাচাত ভাইকে দেখে হাসপাতালে যাবার পরামর্শ দেই এবং মিজান মেম্বারের সাথে ফোনে যোগাযোগ করলে জানতে পারি মেম্বারের ভাই ও ছেলেও আঘাতপ্রাপ্ত, তবে তাদের দেখিনি শুনেছি।