হবিগঞ্জের মুখ রিপোর্ট ॥ লাখাই ও নবীগঞ্জে বিদ্যুতস্পৃষ্ট হয়ে টমটম চালকসহ দুই জনের মৃত্যু হয়েছে। পৃথক দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ৩ জন।
লাখাই থেকে নিতেশ দেব জানান- লাখাই উপজেলার বামৈ পূর্ব গ্রামের ওমর আলীর ছেলে রাশিদ আলী ব্যাটারী চালিত অটোরিকশা (টমটম) চার্জ করতে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়। এ সময় রাশিদ আলীকে বাঁচাতে গিয়ে আরও ২ জন আহত হন। ঘটনাস্থলেই রাশিদ আলী মারা যায়।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রাশিদ আলী রবিবার রাত ৯টায় ঘুমানোর পূর্বে তার ব্যাটারী চালিত অটোরিকশা (টমটম) নিজ গৃহে চার্জে দিতে গিয়ে অসতর্কতায় বিদ্যুতের তারে জড়িয়ে পড়ে। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাশিদ আলীকে মৃত ঘোষণা করেন। লাখাই থানার ওসি (তদন্ত) অজয় চন্দ্র দেব ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
নবীগঞ্জ থেকে মোঃ আলাল মিয়া জানান- রবিবার সকাল ১০ টায় উপজেলার আউশকান্দি ইউনিয়নের জিয়াদিপুর গ্রামে বিদ্যুতস্পৃষ্ট হয়ে সাইফুর মিয়া (২১) নামে এক যুবক মারা গেছে। গুরুতর আহত হয়েছে কয়েস মিয়ার ছেলে দিলাল মিয়া। নিহত সাইফুর মিয়া জিয়াদিপুর গ্রামের মৃত হানিফ মিয়ার ছেলে।
স্থানীয় সূত্রে জানা যায়- সকালে নিজ বাড়ির ঘরের চালায় টিভির এন্টেনা লাগাতে গিয়ে অসতর্কতাবশত বসত ঘরের চালার উপর দিয়ে টানানো বিদ্যুতের তারে জড়িয়ে সাইফুর মিয়া ও দিলাল মিয়া আহত হয়। আশঙ্কাজনক অবস্থায় তাদেরকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে রাস্তায় মারা যায় সাইফুর মিয়া। জিয়াদিপুর গ্রামের মেম্বার ইকবাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।