মোহাম্মদ শাহ্ আলম ॥ হবিগঞ্জের লাখাই উপজেলার ভবানীপুর গ্রামে ৪র্থ শ্রেণির দুই শিক্ষার্থীকে নির্মমভাবে পিটিয়েছে এক ট্রলি ড্রাইভার। আহত দুই শিক্ষার্থী রাজ দাস ও দীপ্ত দাসকে আহত অবস্থায় হবিগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। অত্যাচারের ভয়ে এখন স্কুলে যেতে ভয় পাচ্ছে তারা। রবিবার দুপুরে ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে গতকাল বুধবার লাখাই থানায় রাজ দাসের বাবা একটি অভিযোগ দায়ের করেছেন। এর পূর্বে দীপ্ত দাসের বাবা মদনমোহন আরেকটি অভিযোগ দায়ের করেন।
অভিযোগে জানা যায়, রবিবার টিফিনের ফাঁকে রাজ দাস ও দীপ্ত দাস স্কুলের সামনে থাকা একটি ট্রলিতে উঠে। এতে ট্রলি চালক রনজিত দাস শিক্ষার্থীদের উপর ক্ষিপ্ত হয়ে তাদের মাথা থেকে পা পর্যন্ত মারপিট করে। এসময় শিক্ষার্থীদের শোর চিৎকারে স্কুলের শিক্ষকরা এগিয়ে এসে তাদেরকে উদ্ধার করেন। এরপর শিক্ষকরা তাৎক্ষণিক সমাধান করার চেষ্টা চালান। কিন্তু শিক্ষার্থীদের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করতে হয়।
রাজ দাসের বাবা রনজিত দাস জানান, বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করেন ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। বিষয়টি সমাধান করে দেয়ার জন্য ওইদিন সন্ধ্যা পর্যন্ত কাউকে না জানানোর কথাও বলেন শিক্ষকরা। পরে রাজ ও দীপ্তর শারীরিক অবস্থার অবনতি হলে তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়।
ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিল্পী রাণী দাস বলেন, আমি ঘটনার দিন স্কুলে ছিলাম না। ঘটনা শুনে আমি মর্মাহত হয়েছি।
লাখাই থানার এএসআই সাদ্দাম হোসেন অভিযোগ দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন, দুই শিক্ষার্থীর বাবা থানায় দুটি পৃথক অভিযোগ দায়ের করেছেন। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।
লাখাই থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদুর রহমান জানান, এ ব্যাপারে আমার কাছে কোন অভিযোগ আসেনি।